নারী দিবসে ফেনীতে ব্যতিক্রমী আয়োজন

নারী দিবসে ফেনীতে ব্যতিক্রমী আয়োজন

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৬ ৮ মার্চ ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ফেনীতে এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে মঙ্গলবার (৮ মার্চ) রাত ১২টা ১ মিনিটে ফেনীর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের আয়োজন ও ফেনী পৌরসভার সহযোগিতায় শহরের অর্ধ-শতাধিক নারী পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। 

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে ও সাংবাদিক আতিয়ার সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার থোয়াই অং প্রু মারমা,ফেনী সদর মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন, ফেনী জেলা গোয়েন্দা শাখার ওসি মো. মেজবাহ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সভাপতি মঞ্জিলা আক্তার মিমি।

আরো পড়ুন: মায়ের কোলেই শিশুকে কুপিয়ে মারল চাচা

নারী পরিচ্ছন্নতা কর্মীদের ফুলেল শুভেচ্ছা জানানোর পর ফেনী জেলা প্রশাসকের কন্যা আদিবা মাহমুদ রোদেলা বলেন, পৃথিবীতে সেই মানুষটিকে সব চাইতে সফল ও সুন্দর বলা যায়, যার জীবনটা মানুষের জন্য উৎসর্গ করেছেন। মাদার তেরেসা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি জ্বলন্ত উদাহরণ। তিনি বলেন, সমাজে নারীদের অবদান অপরিসীম। পুরুষদের পাশাপাশি নারীরাও এখন প্রত্যেকটি ক্ষেত্রে অনেকদূর এগিয়ে গিয়েছে। 

ছবি: ডেইলি বাংলাদেশতিনি আরও বলেন, নারী পরিচ্ছন্নতা কর্মীদের কাজকে অবহেলা করার কোনো সুযোগ নেই। রাতে তাদের পরিশ্রমের ফলেই দিনে ফেনী শহরের রাস্তাঘাট এতো সুন্দর দেখায়। আমাদের সবার তাদের কাজকে সম্মান দেখানো উচিত।

অনুষ্ঠানে নারী পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে উপহার হিসেবে শাড়ি, কম্বল বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম