বরগুনা পশু হাসপাতাল সড়কে আগুন, পুড়ল কোটি টাকার মালামাল

বরগুনা পশু হাসপাতাল সড়কে আগুন, পুড়ল কোটি টাকার মালামাল

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৮ ৮ মার্চ ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরগুনা পৌরশহরের পশু হাসপাতাল সড়ক এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে বসতঘর ও আবাসিক হোটেলসহ ১৪টি দোকান ভস্মীভূত হয়েছে। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয় ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। 

সোমবার (৭ মার্চ) রাত পৌনে ১০টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত জানা যায়নি। অগ্নিকাণ্ডে পুলিশ, স্বেচ্ছাসেবকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার (৭ মার্চ) রাত পৌনে ১০টার দিকে বরগুনা পৌরশহরের পশু হাসপাতাল সড়কে একটি তুলার দোকানে আগুন লাগে। এর ১০-২০ মিনিটের মধ্যে আশপাশের লেপ তোষক, বই, বসতঘর ও ওষুধের কয়েকটি দোকানে আগুন লেগে যায়। ফায়ার সার্ভিস বরগুনা স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। পরে আমতলী, বেতাগী ও পটুয়াখালীর মির্জাগঞ্জ থেকে আরো পাঁচটি ইউনিট এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আনুমানিক এক কোটিরও বেশি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। 

আরো পড়ুন: বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল স্কুলছাত্রের প্রাণ

পরে সংরক্ষিত আসনের মহিলা এমপি, জেলা প্রসাশক ও পৌর মেয়র ঘটনাস্থল পরিদর্শন করেন।

ছবি: ডেইলি বাংলাদেশএ বিষয়ে ফায়ার সার্ভিস বরগুনা স্টেশনের নির্বাহী পরিচালক জাহাঙ্গীর হোসেন বলেন, খবর পেয়ে সোয়া ১০টার দিকে আমরা ঘটনাস্থলে পৌঁছাই। তবে আগুনের তীব্রতার কারণে আমাদের একার পক্ষে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিল না। পরে খবর দিলে আমতলী, বেতাগী ও মির্জাগঞ্জ থেকে কয়েকটি ইউনিট আসে। এরপর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

তিনি আরো বলেন, কীভাবে আগুনের সূত্রপাত তা এখন পর্যন্ত জানা যায়নি। আমরা প্রাথমিকভবে ধারণা করছি, শর্ট সার্কিটের কারণে এ অগ্নিকাণ্ড ঘটে।

ডেইলি বাংলাদেশ/আরএম