নাসির-তামিমার মামলার নথি তলব

নাসির-তামিমার মামলার নথি তলব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫১ ৬ মার্চ ২০২২  

নাসির ও তামিমা। ফাইল ফটো

নাসির ও তামিমা। ফাইল ফটো

ক্রিকেটার নাসির হোসাইন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ চ্যালেঞ্জ করা হয়েছে। 

রোববার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলাটি দায়ের করেন তারা।

মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রিভিশন গ্রহণ করে সিএমএম আদালত থেকে নথি তলবের আদেশ দেন। একইসঙ্গে আগামী ১ আগস্ট এ বিষয়ে শুনানির দিন ধার্য করেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস পাল এ তথ্য জানান।

তিনি বলেন, ক্রিকেটার নাসির হোসাইন ও তামিমা সুলতানার নিম্ন আদালতের সিআর মামলা ২২৯/২১ মামলায় চার্জ গঠনের বিরুদ্ধে আজ মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলা ৩৩৩/২২ দায়ের করলে এডমিশন শুনানি শেষে রিভিশন এডমিট করে আগামি ১ আগস্ট মামলা নথি তলব করা হয়েছে। 

আরো পড়ুন>>> শারীরিক উপস্থিতিতে চলছে আদালত

এর আগে, ২৪ জানুয়ারি নাসির-তামিমাসহ তিন আসামি আদালতে উপস্থিত হন। এরপর তাদের নির্দোষ দাবি করে অব্যাহতির আবেদন আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু। অন্যদিকে বাদীপক্ষের আইনজীবী ইশরাত হাসান অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। 
এরপর ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালত নাসির-তামিমার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। 

তবে এ মামলার অপর আসামি তামিমার মা সুমি আক্তারকে অব্যাহতি দেওয়া হয়। একইসঙ্গে এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১০ মার্চ দিন ধার্য করেন আদালত। 

২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি তাম্মির স্বামী রাকিব হাসান বাদী হয়ে আদালতে এ মামলা করেন। এরপর গত বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে পিবিআই’র পুলিশ পরিদর্শক (নি.) শেখ মো. মিজানুর রহমান তিনজনকে দোষী উল্লেখ করে আদালতে প্রতিবেদন জমা দেন।

ডেইলি বাংলাদেশ/আরআর/জেডআর