ব্যবসায়ীকে গলা কেটে হত্যার পর টাকা-স্বর্ণ লুট করে কর্মচারীরা

ব্যবসায়ীকে গলা কেটে হত্যার পর টাকা-স্বর্ণ লুট করে কর্মচারীরা

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩২ ২৪ ফেব্রুয়ারি ২০২২  

গ্রেফতারকৃত হত্যাকারী ও উদ্ধারকৃত স্বর্ণ-টাকা

গ্রেফতারকৃত হত্যাকারী ও উদ্ধারকৃত স্বর্ণ-টাকা

চাঁদপুরের মতলব দক্ষিণে স্বর্ণ ব্যবসায়ী অমর সরকার হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় লুণ্ঠিত ৪০ ভরি স্বর্ণ এবং ১৮ হাজার টাকা ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ এক সংবাদ সম্মেলনে হত্যাকাণ্ড ও গ্রেফতারের বিস্তারিত জানান।

পুলিশ সুপার জানান, হত্যাকারীরা অমর সরকারের দোকানের কর্মচারী অনিক ও হৃদয়। তারা জুয়া খেলায় ঋণগ্রস্ত ছিল। জুয়ার টাকার জন্যই ব্যবসায়ী অমর সরকারকে পূর্বপরিকল্পনা অনুযায়ী ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে তারা। এর আগেও অমর সরকারকে হত্যার চেষ্টা করেছিল তারা। কিন্তু সুযোগ না পাওয়ায় এবার নতুন করে পরিকল্পনা করে।

তিনি আরো জানান, পুলিশ প্রথমে দোকান কর্মচারী জয় বিশ্বাস প্রকাশ অনিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। নানা কৌশল অবলম্বন করে জিজ্ঞাসাবাদের ফলে সে হত্যার দায় স্বীকার ও জড়িত আরেকজন হৃদয় সূত্রধরের নাম জানায়। পরে হৃদয়কেও আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের দেওয়া তথ্যেই লুণ্ঠিত স্বর্ণ টাকা ও হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশ সুপার জানান, ২৪ ঘণ্টার মধ্যে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের মূল আসামিদের গ্রেফতার করা হয়েছে। তারা হাতে গ্লাভস পরে ছিল। এ কারণে অস্ত্রে তাদের ফিঙ্গারপ্রিন্ট পাওয়া যায়নি। গ্রেফতারকৃতরা হত্যার দায় স্বীকার করায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায়, মতলব সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার ইয়াসির আরাফাত, মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম খান, এসআই হাবিবুর রহমান প্রমুখ।

এর আগে, মঙ্গলবার রাতের কোনো এক সময়ে নারায়ণপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন স্বর্ণ ব্যবসায়ী অমর সরকার। ঐ সময় তার গলা-হাত ও পায়ের রগ কেটে হত্যা করে অনিক এবং হৃদয়। পরে তারা নিহতের সঙ্গে থাকা ৪০ ভরি স্বর্ণ এবং ১৮ হাজার ২০০ টাকা নিয়ে যায়।

নিহত অমর সরকার নারায়ণপুর বাজারের মাধবী শিল্পালয় নামে একটি স্বর্ণের দোকানের মালিক। তার স্ত্রী ও দুই শিশু সন্তান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর