নাসির-তামিমার বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে আদেশ আজ

নাসির-তামিমার বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে আদেশ আজ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৭ ৯ ফেব্রুয়ারি ২০২২  

ক্রিকেটার নাসির হোসেন ও তার কথিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মী- ফাইল ফটো

ক্রিকেটার নাসির হোসেন ও তার কথিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মী- ফাইল ফটো

তালাক ছাড়াই অন্যের স্ত্রীকে বিয়ের অভিযোগে করা মামলায় ক্রিকেটার নাসির হোসেন ও তার কথিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মীসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে আদেশের জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে।

ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালত এ বিষয়ে আদেশ দেবেন। 

এ মামলার অপর আসামি হলেন- তামিমার মা সুমি আক্তার। 

এর আগে ২৪ জানুয়ারি নাসির-তামিমাসহ তিন আসামি আদালতে উপস্থিত হন। এরপর তাদের নির্দোষ দাবি করে অব্যাহতির আবেদন আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু। 

অন্যদিকে বাদীপক্ষের আইনজীবী ইশরাত হাসান অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। এসময় তিনি বলেন, আসামিপক্ষ থেকে ২০১৭ সালে উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ বিষয়ে আদেশের জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেন

গত বছরের ২৪ ফেব্রুয়ারি তাম্মির স্বামী রাকিব হাসান বাদী হয়ে আদালতে এ মামলা করেন। এরপর ৩০ সেপ্টেম্বর আদালতে পিবিআই’র পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শেখ মো. মিজানুর রহমান তিনজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন জমা দেন। 

তদন্ত প্রতিবেদনে বলা হয়, রাকিবকে তালাক দেননি তামিমা। আইনগতভাবে রাকিব তালাকের কোনো নোটিশও পাননি। তামিমা উল্টো জালিয়াতি করে তালাকের নোটিশ তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক না দেওয়ার ফলে তামিমা তাম্মী এখনো রাকিবের স্ত্রী হিসেবে বহাল রয়েছেন। দেশের ধর্মীয় বিধিবিধান ও আইন অনুযায়ী এক স্বামীকে তালাক না দিয়ে অন্য কাউকে বিয়ে করা অবৈধ ও শাস্তিযোগ্য অপরাধ। এমন পরিস্থিতিতে ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা তাম্মীর বিয়ে অবৈধ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ