খুলনা বিভাগে তিন মৃত্যু নিয়ে শনাক্ত ২৩১

খুলনা বিভাগে তিন মৃত্যু নিয়ে শনাক্ত ২৩১

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৩ ৫ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ২৩১ জনের।

এরআগে, শুক্রবার বিভাগে ৬২৬ জনের করোনা শনাক্ত এবং ২ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একদিনের মৃত্যুতে শীর্ষে খুলনা। এই জেলায় সর্বোচ্চ দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝিনাইদহে একজন মারা গেছেন। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ২৩১ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ৯৭ জনের শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ৬০ ও চুয়াডাঙ্গায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরো পড়ুন: সেন্টমার্টিনে আরো এক মাথাবিহীন যুবকের লাশ উদ্ধার

এছাড়া যশোরে তিনজন, ঝিনাইদহে ৯ জন, নড়াইল ও মেহেরপুরে ১১ জন করে শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৫ হাজার ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৮২৫ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২২৭ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৫৩০ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৯ জন।

ডেইলি বাংলাদেশ/আরএম