গরিব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছেন শেখ হাসিনা: রেলমন্ত্রী

গরিব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছেন শেখ হাসিনা: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৩ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:০৯ ১৫ জানুয়ারি ২০২২

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন- ফাইল ফটো

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন- ফাইল ফটো

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, গরিব, দুঃখী মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দীর্ঘমেয়াদি টেকসই উন্নয়ন পরিকল্পনা নিয়ে যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এতে কোনো মানুষ ভূমি ও গৃহহীন থাকবে না।

শুক্রবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘীতে মুজিব শতবর্ষ পূর্তি উপলক্ষে গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে গৃহনির্মাণ প্রকল্পের চলমান কাজের অগ্রগতি পরিদর্শনকালে সুবিধাভোগী ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। তার সার্বিক পরামর্শে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের রেলকে আধুনিকায়ন করা হচ্ছে। এরই মধ্যে পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে উন্নত রেলযোগাযোগ সম্পন্ন হচ্ছে। যা অচিরেই চালু হতে যাচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতে জোট সরকারের আমলে রেলখাতের অবস্থা নাজুক ছিল। তৎকালীন সরকার রেলের উন্নয়নে কোনো ভূমিকা রাখতে পারেনি। যার ফলে রেলপথে যাতায়াত থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গত ১৩ বছরে রেলখাতে ব্যাপক পরিবর্তন করেছে। প্রধানমন্ত্রীর সার্বিক নির্দেশনায় রেললাইন সংস্কার, নতুন রেললাইন নির্মাণ, নতুন কোচ কেনা হয়েছে। রেলে যাত্রীদের সেবা বৃদ্ধি করা হয়েছে। এর ফলে মানুষ রেলপথে ভ্রমণকে উপভোগ করছে।

এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সোলেমান আলী প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঘর নির্মাণ প্রকল্পের আওতায় বোদা উপজেলায় প্রায় ৪ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ২০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এমএস