পাঁচ মাসের মধ্যে বগুড়ায় করোনায় সর্বোচ্চ শনাক্ত

পাঁচ মাসের মধ্যে বগুড়ায় করোনায় সর্বোচ্চ শনাক্ত

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২৪ ১৩ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ায় করোনা সংক্রমণের হার দিন দিন বেড়েই চলেছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ১৪৩টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৩ জন। যা গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত।

এতে নমুনা পরীক্ষার ফলাফলে বগুড়ায় করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৬ দশমিক ১ শতাংশে। একই সময়ের ব্যবধানে করোনায় ও উপসর্গে কোনো মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত জেলায় করোনায় নতুন কোনো মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু সংখ্যা ৭৯৬ জনেই অপরিবর্তিত রয়েছে। এরমধ্যে শুধু বগুড়া জেলার বাসিন্দা রয়েছেন ৬৮৮ জন। বাকিরা অন্য জেলার বাসিন্দা। তারা করোনা আক্রান্ত হয়ে বগুড়ার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে মৃত্যুর এই তালিকায় করোনা উপসর্গ নিয়ে মৃতরা নেই।

আরো পড়ুন: নান্দাইলে কাভার্ডভ্যানের চাপায় প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন ৪ জন। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন। তাদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ১৮, মোহাম্মদ আলী হাসপাতালে ১২ ও টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের গতকালের (বুধবার) দেওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৮৯টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১৪ জন। আর নমুনা পরীক্ষার ফলাফলে জেলায় করোনা শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৭১ শতাংশ। একই সময়ের ব্যবধানে করোনায় ও উপসর্গে কোনো মৃত্যু হয়নি।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে ডা. সাজ্জাদ-উল-হক বলেন, মাস্ক ছাড়া বের হওয়া যাবে না। জনসমাগম থেকে নিজেকে সুরক্ষিত রাখতে হবে। আর যারা করোনার টিকা নেননি, তাদেরকে দ্রুত টিকা গ্রহণ করতে হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম