রাবিতে দুই দিনব্যাপী বিজ্ঞান উৎসব

রাবিতে দুই দিনব্যাপী বিজ্ঞান উৎসব

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪০ ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:১২ ১২ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) দুই দিনব্যাপী ‘বঙ্গবন্ধু আরইউএসসি জাতীয় বিজ্ঞান উৎসব’র আয়োজন করা হয়েছে। রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে আগামী ১৫ এবং ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে এই উৎসব। এই উৎসবে দেশের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে। 

বুধবার সায়েন্স ক্লাবের সভাপতি ইসতেহার আলী সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

আরো পড়ুন: ফেল করেও রাবিতে ভর্তি হলো ৭১ শিক্ষার্থী!

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব কর্তৃক আয়োজিত ‘বঙ্গবন্ধু আরইউএসসি জাতীয় বিজ্ঞান উৎসব’ আগামী ১৫ এবং ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবারের উৎসবে মোট দশটি ক্যাটাগরিতে দেশের প্রায় ৪০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। উৎসবে বিজ্ঞান অলিম্পিয়াড, প্রজেক্ট শো কন্টেস্ট, থ্রি মিনিট থিসিস প্রেজেন্টেশন, বঙ্গবন্ধু সায়েন্স অ্যান্ড স্পেস থট স্পিচ, সায়েন্টিফিক পেইন্টিং কন্টেস্ট, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, ফটোগ্রাফি কন্টেস্ট, রুবিক’স কিউব কম্পিটিশন, প্রোগ্রামিং কন্টেস্ট এবং পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন: স্কোপাসের জরিপে গবেষণায় দ্বিতীয় রাবি

আরো বলা হয়েছে, আগামী ১৫ জানুয়ারি সকাল ১০টায় ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ইঞ্জিনিয়ারিং গ্যালারিতে উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠিত হবে। ভিসি অধ্যাপক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্ধোধন করবেন। 

আরো পড়ুন: সরাসরি ক্লাস বন্ধে সরকারি নির্দেশনায় তাকিয়ে রাবি

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী। বিশেষ অতিথি প্রো-ভিসি অধ্যাপক অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম এবং আমানা গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান ড. মুহাম্মদ ফজলুল করিম উপস্থিত থাকবেন। এছাড়াও উৎসবের মুখ্য আলোচক আইসিডিডিআরবি’র এমিরিটাস সায়েন্টিস্ট ড. ফেরদৌসী কাদরী এবং আলোচক হিসেবে রাবির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকিব উপস্থিত থাকবেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম