বন্ধুকে অচেতন করে ১৭ লাখ টাকা নিয়ে চম্পট

বন্ধুকে অচেতন করে ১৭ লাখ টাকা নিয়ে চম্পট

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪২ ১১ জানুয়ারি ২০২২  

সাড়ে ১৬ লাখ টাকাসহ বন্ধু বিপ্লব গ্রেফতার।  ছবি: ডেইলি বাংলাদেশ

সাড়ে ১৬ লাখ টাকাসহ বন্ধু বিপ্লব গ্রেফতার। ছবি: ডেইলি বাংলাদেশ

ব্যবসার কথা বলে বন্ধুকে অচেতন করে ১৭ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় এক বন্ধু। পরে অভিযান চালিয়ে সাড়ে ১৬ লাখ টাকাসহ সেই বন্ধুকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন। 

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, কাজী ওমর ফারুক ও অপহরণকারী বিপ্লব ভালো বন্ধু। ঘটনার আগে বিপ্লব তার বন্ধু ওমর শরীফকে অধিক মুনাফার ব্যবসায়ের প্রলোভন দেখিয়ে তার বাড়িতে আসার জন্য অনুরোধ করেন। ওমর শরীফ ব্যবসায়ের জন্য ১৭ লাখ টাকা নিয়ে আসেন। এক সঙ্গে এতো টাকা দেখে বিপ্লব টাকাগুলো আত্মসাৎ করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী বিপ্লব তার বন্ধু শরীফকে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ দিয়ে অচেতন করে টাকা নিয়ে পালিয়ে যায়। 

আরো পড়ুন >>> নান্দাইলে মাদক জুয়া দুর্নীতি বন্ধে প্রথম নারী চেয়ারম্যানের প্রতিশ্রুতি

গত ৭ জানুয়ারি কুমিল্লা সদর দক্ষিণ থানায় কুমিল্লা নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকার বাসিন্দা আবদুর রকিব তার ছেলে মো. কাজী ওমর শরীফ নিখোঁজ হয়েছেন বলে লিখিত অভিযোগ করেন। 

এ ঘটনায় র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। সোমবার রাতে নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে বন্ধুর অর্থ আত্মসাতকারী মো. সোহরাব হোসেন বিপ্লবকে (৩২) গ্রেফতার করে। গ্রেফতার সোহরাব হোসেন বিপ্লব চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার লাউকড়া গ্রামের বাসিন্দা। অভিযানের সময় বিপ্লবের কাছ থেকে আত্মসাতের ১৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ সময় তার দেয়া তথ্য অনুযায়ী অপহৃত ওমর শরীফকে উদ্ধার করা হয়। 

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, গ্রেফতার বিপ্লবের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। তাকে আদালতে প্রেরণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে