রাণীনগরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ হচ্ছে ‘বীর নিবাস’

রাণীনগরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ হচ্ছে ‘বীর নিবাস’

নওগাঁ ও রাণীনগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৬ ১০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:২৯ ১০ জানুয়ারি ২০২২

রাণীনগর উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন। ছবি: ডেইলি বাংলাদেশ

রাণীনগর উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন। ছবি: ডেইলি বাংলাদেশ

নওগাঁর রাণীনগর উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কাশিমপুর ইউনিয়নের চকাদিন গ্রামে বীর মুক্তিযোদ্ধা সোলায়মানের বাড়ি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এর উদ্বোধন হয়।  

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করেন স্থানীয় এমপি আনোয়ার হোসেন হেলাল। 

আরো পড়ুন >>> প্রকাশ্যে আইভীকে সমর্থন দিলেন শামীম ওসমান

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার অ্যাডভোকেট ইসমাইল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলামসহ আরো অনেকে। 

আরো পড়ুন >>> নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল ঢুকলো টিনের ঘরে, প্রাণ হারাল শিক্ষার্থী

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ‘বীর নিবাস’ প্রকল্পের আওতায় রাণীনগর উপজেলায় ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে বাড়ি নির্মাণ করে দেওয়ার জন্য বরাদ্দ এসেছে। এর মধ্যে সোমবার ৬ জন মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। আর বাকি ৬ জনের বাড়ি নির্মাণ কাজের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। পর্যায়ক্রমে মুক্তিযোদ্ধাদের এসব বাড়ি নির্মাণ করা হবে। প্রতিটি বাড়ি নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার টাকা।

ডেইলি বাংলাদেশ/এমকে/এমএস