ইঞ্জিনে ত্রুটি, এমভি সুরভী-৯ লঞ্চের যাত্রা বাতিল

ইঞ্জিনে ত্রুটি, এমভি সুরভী-৯ লঞ্চের যাত্রা বাতিল

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৭ ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:৩৮ ৯ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা-বরিশাল রুটের এমভি সুরভী-৯ লঞ্চে ইঞ্জিনের ত্রুটি থাকায় যাত্রা বাতিল করেছে বিআইডব্লিউটিএ।

একই সঙ্গে যাত্রী ও সাংবাদিকদের মারধরের ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষী ব্যক্তিদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের জন্য লঞ্চের ম্যানেজারসহ স্টাফদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। 

রোববার সন্ধ্যায় বরিশাল নৌবন্দর কর্মকর্তা ও বিআইডব্লিটিএর উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, লঞ্চের ইঞ্জিনে ত্রুটি দেখা দেওয়ায় নৌ যানটির যাত্রা সাময়িকভাবে বাতিল করা হয়েছে। এছাড়া মারামারির ঘটনায় লঞ্চের স্টাফদের বিরুদ্ধে বিআইডব্লিটিএ সরাসরি ব্যবস্থা গ্রহণ করতে পারে না বিধায় যাত্রী এবং সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছি। এতে অপরাধীদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা গ্রহণের পথ সুগম হলো।

আরো পড়ুন: ২১ বছর আগে পুলিশ সদস্যকে হত্যা, দুইজনের যাবজ্জীবন

এর আগে দুপুরে সুরভী-৯ লঞ্চের ম্যানেজার মিজানুর রহমানসহ স্টাফদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন চ্যা‌নেল টো‌য়ে‌ন্টি‌ফোরের ভিডিওগ্রাফার রুহুল আমিন এবং ইনডিপেনডেন্ট টে‌লি‌ভিশ‌নের সাংবাদিক মৃদুল ইসলাম মোহন।

কোতোয়ালি থানার ওসি আজিমুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত,  শনিবার (৮ জানুয়ারি) রাতে মেঘনা নদীতে সুরভী-৯ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় লঞ্চে অবস্থানকারী যাত্রীরা কেউ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ করেন। যারা লাইভ করেছেন এবং পোস্ট দিয়ে বার্তা ছড়িয়েছেন, তাদের বরিশাল নদী বন্দরে রোববার (৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে লঞ্চটি নোঙর করার পর লঞ্চের ম্যানেজার মিজানুর রহমানের নেতৃত্বে মারধর করা হয়। এই মারধরের চিত্র সংগ্রহ করতে সেখানে যান ইনডিপেনডেন্ট টেলিভিশনের ভিডিওগ্রাফার মৃদুল ইসলাম মোহন ও চ্যানেল টোয়েন্টিফোরের রুহুল আমিন। এ সময় তাদেরও আটক করে মারধর করা হয়।

এ ঘটনায় বিভিন্ন সাংবাদিক সংগঠন হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম