ধীরগতির ইনিংস খেলে আউট সাকিব, অল্পে অল আউট তার দলও

ধীরগতির ইনিংস খেলে আউট সাকিব, অল্পে অল আউট তার দলও

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৬ ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৫৭ ৯ জানুয়ারি ২০২২

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

সিলেটে আজ থেকে শুরু হয়েছে ইনডিপেনডেন্স কাপ, যেখানে লড়ছে চার দল। এই টুর্নামেন্টে মধ্যাঞ্চলের হয়ে খেলছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে এদিন বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন তিনি।

সাকিবের ব্যর্থতার দিনে বেশি সংগ্রহ পায়নি মধ্যাঞ্চল। মাত্র ১৭৭ রানে অল আউট হয়েছে তারা। 

সিলেটে টস জিতের মধ্যাঞ্চলকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় পূর্বাঞ্চল। ইনিংসের গোড়াপত্তন করেন সৌম্য সরকার  ও মিজানুর রহমান। ইনিংস উদ্বোধন করতে নেমে সুবিধা করতে পারেননি সৌম্য। সাজঘরে ফেরেন ১৮ বলে ১৩ রান করে। জাতীয় দলের সতীর্থ রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ২ চারে এই রান করেন তিনি।

সৌম্যের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন আব্দুল মজিদ ও মিজানুর রহমান। ইনিংসের ১৪তম ওভারে দলীয় ৬৭ রানে মজিদকে (৮) আউট করে এই জুটি ভাঙেন নাঈম হাসান। তার বিদায়ের পরের বলেই আউট হন ৩৬ রান করা মিজানুর। ৪ চার ও ১ ছক্কায় ৪০ বলে ৩৬ রান করে আলাউদ্দিন বাবুর শিকারে পরিণত হন তিনি।

এরপর দলের হাল ধরেন সাকিব ও মোহাম্মদ মিঠুন। দু’জনে বেশ দায়িত্ব নিয়ে ব্যাটিং করেন। সাকিবের শুরুটা ধীরগতির হলেও অন্যপাশ থেকে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন মিঠুন। তবে সেই আগ্রাসী ইনিংস বড় করতে পারেননি তিনি। বাঁ হাতি স্পিনার তানভীর ইসলামের বলে ৩৭ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরেন এই ব্যাটার।

মিঠুনের বিদায়ে আরো মন্থর ব্যাটিং করেন সাকিব আল হাসান। মিঠুনের সঙ্গে ৫৬ রানের জুটি গড়ার পর মোসাদ্দেকের সঙ্গে ২৮ রানের ছোট জুটি গড়েন তিনি। মধাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক বিদায় নেন ৩৮ বলে ১৭ রান করে।

মোসাদ্দেকের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি সাকিবও। দলীয় ১৬৬ রানে তানভীরের বলে আউট হন তিনি। সেই সঙ্গে শেষ হয় তার অর্ধশতকের আশা। সাজঘরে ফেরার আগে ৬০.৩৪ স্ট্রাইক রেটে ৫৮ বলে ৩৫ রানের ইনিংস খেলেন সাকিব।

এরপর আর কেউই ক্রিজে টিকে থাকতে পারেননি। রেজাউর রহমানের বোলিং তোপে মাত্র ১১ রানে শেষ ৫ উইকেট হারায় তারা। এই পেসার নেন ৩ উইকেট। এছাড়া রুবেল হোসেন ৩টি, তানভির ইসলাম দুটি এবং নাঈম হাসান ও আলাউদ্দিন বাবু একটি করে উইকেট নেন।

ডেইলি বাংলাদেশ/এএল