বিপিএলে সাকিবের দলে ব্রাভো

বিপিএলে সাকিবের দলে ব্রাভো

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৯ ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:০২ ৯ জানুয়ারি ২০২২

সাকিবের সঙ্গে ব্রাভো

সাকিবের সঙ্গে ব্রাভো

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এরপরই শুরু হবে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় ও জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবারের আসরে অংশ নেয়া নতুন দল ফরচুন বরিশালে যেন বসছে তারার মেলা। এরই মাঝে আরো একটি সুখবর দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

বরিশালে যে দেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান খেলবেন সেটা আগেই জানা গিয়েছিল। পরে জানা যায় বিদেশি কোটায় তারা নিয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অন্যতম বড় তারকা ক্রিস গেইলকেও। এখন আবার নতুন করে আরো এক তারকা ক্রিকেটারকে নেয়ার খবর দিয়েছে বরিশাল। তিনি গেইলেরই স্বদেশি ডোয়াইন ব্রাভো।

শনিবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল। তাকে দলে নেয়া হয়েছে দানুশকা গুনাথিলাকার বদলে। এই লঙ্কান ক্রিকেটার এখনো বোর্ডের কাছ থেকে অনাপত্তিপত্র পাননি। তাই তার বদলে ব্রাভোকে নিচ্ছে ফরচুন বরিশাল।

মূলত আন্তর্জাতিক ব্যস্ততার জন্য বিপিএলে আসা হচ্ছে না গুনাথিলাকার। বিদেশিদের মধ্যে আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান দলটিতে খেলবেন। গেইল ও ব্রাভোর স্বদেশি আরেক ক্রিকেটার আলঝারি জোসেফও আছেন দলটিতে। টি-২০তে সর্বোচ্চ ৫৫৩ উইকেট নেয়া ব্রাভোকে দলে ভিড়িয়ে বলা যায় বেশ বড় চমকই দিল বরিশাল।

আগামী ২১ জানুয়ারি শুরু হবে বিপিএলের এবারের আসর। ছয়টি দল খেলবে এবারের প্রতিযোগিতায়। আগামী ১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে বিপিএলের অষ্টম আসরের পর্দা নামবে।

মোট তিনটি ভেন্যুতে চলবে শিরোপার লড়াই। এগুলো হচ্ছে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম ও সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

ডেইলি বাংলাদেশ/এএল