জমে উঠছে বাণিজ্য মেলা

জমে উঠছে বাণিজ্য মেলা

রিয়াজ হোসেন, রূপগঞ্জ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৫৭ ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ০৩:৫৯ ৯ জানুয়ারি ২০২২

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল উপ-শহরে বঙ্গবন্ধু চায়না বাংলাদেশ এক্সিবিশন সেন্টারের বসেছে বাণিজ্য মেলার ২৬ তম আসর। জানুয়ারির প্রথম দিন থেকে শুরু হলেও শনিবার ছুটির দিনে চিরচেনা রূপে ফিরেছে বাণিজ্য মেলা।

শনিবার মেলায় ব্যবসায়ীদের বিক্রিতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। সরেজমিনে ঘুরে মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। 

ছুটির দিন হওয়ার কারণে অনেকে পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসেছেন। পাশাপাশি কেনাকাটাও করছেন। ক্রেতা আকর্ষণের জন্য দোকানগুলো সাজানো হরেক রকমের সজ্জায়। মেলায় ব্যবসায়ীদের দেখা গেছে ব্যস্ত সময় পার করতে। ক্রেতারাও পছন্দের জিনিসপত্র কিনছেন নিজেদের পছন্দ মতো করে। তবে মেলায় বেশি লোকজন আসার কারণে মেলা থেকে ৩’শ ফুট সড়ক ও এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে মেলায় আসতে ও মেলা থেকে ফিরতে ভোগান্তিতে পড়ছে মানুষ।

আরো পড়ুন: বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

এদিকে আগামী কয়েকদিনের মধ্যে পুরোদমে প্রাণ ফিরে পাবে বলে আশাবাদী  স্টল ও প্যাভিলিয়ন মালিকরা। 

মিনিস্টার ইলেকট্রনিক্সের সহকারী ব্যবস্থাপক (সেলস এন্ড মার্কেটিং) সজিবুল ইসলাম বলেন, বিগত ৬ দিন লোকজনের সমাগম কম হওয়ায় বেশ হতাশ ছিলাম। শুক্রবার থেকে লোক সমাগম দেখে অনেকটা ভাল লাগছে। বেচাকেনা শুরু হয়েছে। আশাকরি বাকি দিনগুলো বেশ ভাল বেচাকেনা হবে।

রাজধানী ও আশপাশের জেলা থেকে মেলায় এসেছেন ক্রেতা-দর্শনার্থীরা (ছবি: ডেইলি বাংলাদেশ)

বাণিজ্য মন্ত্রণালয়ের রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) স‌চিব ইফতেখার আহমেদ চৌধুরী ব‌লেন, ৭ম দিনের মত আজকেও  মেলায় লোক সমাগত অনেক। বেচাকেনাও বেড়েছে। মেলায় গাড়ীর চাপ বেশি থাকায় এবং সড়কের অবস্থা বেহাল হওয়ায় বিকেল থেকে যানজট সৃষ্টি হচ্ছে। সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরো পড়ুন: ছুটির দিনে বাণিজ্য মেলায় ভিড়, বেচাকেনাও জমজমাট

এবারের বাণিজ্য মেলায় বিভিন্ন ক্যাটাগরির মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল এবং ১৫টি ফুড স্টল রয়েছে। যা অন্যান্য বছরের তুলনায় অর্ধেক। এ বছর মাত্র ১১টি প্রতিষ্ঠানের বিদেশি স্টল রয়েছে। যা ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, ইরান, তুর্কিসহ আশপাশের দেশগুলোর।

ডেইলি বাংলাদেশ/আরএডি