আওয়ামী লীগের ভিত্তি হচ্ছে জনগণ: ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের ভিত্তি হচ্ছে জনগণ: ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০২ ৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৩৯ ৮ জানুয়ারি ২০২২

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের ভিত্তি হচ্ছে জনগণ। ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় আওয়ামী লীগ সবসময় জনগণের রায় নিয়ে রাষ্ট্রক্ষমতায় গেছে।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরের আমবাগান রোডস্থ শহিদ শেখ রাসেল পার্কে সিএমএসএমই বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মেলাটির আয়োজন করে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হাত ধরে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের স্বাধীনতা এসেছে। আওয়ামী লীগের নেতৃত্বেই দেশের সব অর্জন অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে দেশ আজকে মর্যাদার আসনে আসীন হয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা একজন নারী। তিনি যেভাবে জীবনকে হাতের মুঠোয় নিয়ে দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামে এগিয়ে এসেছেন সেটি শুধু আমাদের দেশের ইতিহাসে নয়, বিশ্ব ইতিহাসেও একটি উদাহরণ।

মন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে নারীরা অনেক ভূমিকা রেখেছেন। আজ থেকে ১০ বছর আগে কখনো কেউ ভাবেনি একজন নারী ডিসি, এসপি, ইউএনও হতে পারবেন। শেখ হাসিনার হাত ধরেই নারী রাষ্ট্রদূত, হাইকোর্টের এপিলেট ডিভিশনের বিচারপতি, সচিব হচ্ছেন। প্রাইমারি স্কুলের ৭০ শতাংশই নারী শিক্ষক দায়িত্ব পালন করছেন।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মহাসমুদ্রে যখন কেউ থাকে, তখন বাঁচার জন্য একটা আলো দেখার চেষ্টা করে। বিএনপির অবস্থাটাও হয়েছে ঠিক সেই রকম। টানেলের অভ্যন্তরে তারা আলো দেখতে পারলে ভালো। আমি আশা করবো- বিএনপি টানেল থেকে বের হতে পারবে এবং সত্যিকার অর্থে একটি রাজনৈতিক দল হিসেবে দেশের গণতন্ত্রকে সংহত করতে ভূমিকা রাখতে পারবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান, নারী উদ্যোক্তা নুরান ফাতিমা, বাণিজ্য মেলা কমিটির চেয়ারম্যান রেখা আলম চৌধুরী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন