এইচএসসি পাস মাসুদ শিশু বিশেষজ্ঞ ডাক্তার

এইচএসসি পাস মাসুদ শিশু বিশেষজ্ঞ ডাক্তার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৭ ৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:০৯ ৬ জানুয়ারি ২০২২

গ্রেফতার মাসুদ। ছবি: সংগৃহীত

গ্রেফতার মাসুদ। ছবি: সংগৃহীত

এমবিবিএস পরিচয়ে প্রতারণার দায়ে এইচএসসি পাস মহিউদ্দিন মাসুদ (৩৮) নামে এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর সবুজবাগের সেন্ট্রাল বাসাবো জেনারেল হাসপাতাল অ্যান্ড  ডায়াগনস্টিক সেন্টার থেকে ঐ ভুয়া ডাক্তারকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাব-৩ এর অপারেশন অফিসার ফারজানা হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মাসুদ নিজেকে ভুয়া এমবিবিএস (ডিইউ) পি.জি.টি (মেডিসিন ও শিশু) মেডিসিন ও শিশু রোগে অভিজ্ঞ,  চর্ম, যৌন, নাক, কান ও গলা রোগে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিতেন। দীর্ঘদিন ধরে ভুয়া চিকিৎসা প্রদান করে আসছেন তিনি। বিভিন্ন ঔষধ কোম্পানির সঙ্গে চুক্তি করে রোগ শনাক্তকরণের  নাম করে রোগীদেরকে অযথা বিভিন্ন পরীক্ষার নির্দেশনা দিতেন।

আরো পড়ুন: অচেনা ‘ভাতিজার’ দেওয়া বিস্কুট খেয়ে বৃদ্ধের মৃত্যু

এছাড়া তিনি ক্যামেরা যুক্ত ১টি কলম ব্যবহার করতেন, যার বাজার মূল্য ৪৫ হাজার টাকা। তার নির্দেশনা পত্র এবং পরীক্ষাগুলোর নাম ক্যামেরা সংযুক্ত কলমের মাধ্যমে সংশ্লিষ্ট কোম্পানির রেকর্ডে চলে যেত। এর মাধ্যমে তিনি কোম্পানিগুলো থেকে বড় অংকের অবৈধ অর্থ পেতেন।

ফারজানা হক আরো জানান, মাসুদের চেম্বার থেকে ১টি নেমপ্লেট, ৫০০টি ভিজিটিং কার্ড, ২৫টি সিল, ২০০টি প্রেসক্রিপশন, ২টি মোবাইলফোন, ১টি গোপন কলম ক্যামেরা এবং নগদ ৪ হাজার ৮৩০ টাকা উদ্ধার করা হয়।

আরো  পড়ুন: নিরাময় কেন্দ্রেই মিলল মাদক : নারী পরিচালক করতেন যৌন নির্যাতন

প্রাথমিক  জিজ্ঞাসাবাদে ভুয়া ডাক্তার  মাসুদ  জানান,  তিনি  মূলত বরিশালের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। তার কোনো বৈধ ডাক্তারি সনদপত্র নেই। প্রতারণার  মাধ্যমে দীর্ঘদিন ধরে ভুয়া চিকিৎসা প্রদান করে আসছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএইচ