তাড়াশে প্রথম তৃতীয় লিঙ্গের ইউপি মেম্বার কাজলী

তাড়াশে প্রথম তৃতীয় লিঙ্গের ইউপি মেম্বার কাজলী

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০০ ৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:০১ ৬ জানুয়ারি ২০২২

তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের মেম্বার তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম

তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের মেম্বার তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম

সিরাজগঞ্জের তাড়াশে প্রথমবারের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম। তিনি ঐ উপজেলার তালম ইউনিয়নের সংরক্ষিত মেম্বার পদে বিজয়ী হয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা নির্বাচন কর্মকর্তা উজ্জ্বল কুমার রায়।

তিনি জানান, বুধবার পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাড়াশ উপজেলার ৪টি ইউনিয়নে ভোটগ্রহণ হয়। এর মধ্যে তালম ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মেম্বার পদে নির্বাচন করে বিজয়ী হন তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম। তিনটি কেন্দ্রের ফলাফলে বক প্রতীকে তিনি ২ হাজার ১৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছবিরন রানী পেয়েছেন ৭৯৫ ভোট।

বিজয়ী কাজলী খাতুন বলেন, তৃতীয় লিঙ্গের স্বীকৃতি পেয়ে আমরা খুশি। আমাদের অধিকার আদায়েই এ নির্বাচনে প্রার্থী হয়েছিলাম। ভোটাররা আমাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে বিজয়ী করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তালম ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের জনগণের পাশে থেকে এলাকার উন্নয়ন করব।

কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলমের আগে আরো তিনজন তৃতীয় লিঙ্গের ব্যক্তি জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আখতার পিংকী। কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু। শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়নের সংরক্ষিত মেম্বার শম্পা খাতুন পপি।

ডেইলি বাংলাদেশ/এআর