টেকনাফে দেশীয় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা আটক

টেকনাফে দেশীয় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৩ ৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:২৪ ৬ জানুয়ারি ২০২২

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে দেশীয় অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। বুধবার (৫ জানুয়ারি) দুপুরে জাদিমুড়া ক্যাম্প থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- কেফায়েত উল্লাহ (২২), মোহাম্মদ আলম (২৫), জাহির আহম্মদ ওরফে জাকির আহম্মদ (৪১), সামছু ওরফে সমছু (৩২) ও নূর মোহাম্মদ (২৫)।

এপিবিএন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে হ্নীলা জাদিমুড়া ক্যাম্পে অভিযান চালানো হয়। ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। আটককৃতরা পুলিশ হেডকোয়ার্টারের তালিকাভুক্ত রোহিঙ্গা ডাকাত। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন সাইজের চারটি রামদা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ-১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক এসপি তারিকুল ইসলাম তারিক জানান, তাদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন: আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই নারীর মৃত্যু

এর আগে, কক্সবাজারের উখিয়ার শফিউল্লাহ কাটা ক্যাম্প থেকে মাস্টার ইয়াকুব নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। গত ৪ জানুয়ারি দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত মাস্টার ইয়াকুব উখিয়ার পালংখালী ইউপির ১৬ নম্বর শফিউল্লাহ কাটা ক্যাম্পের ব্লক-বি-৬, হোল্ডিং নম্বর ৫৫৩ এর আশ্রিত রোহিঙ্গা হামিদুল হক ও মোমেনা খাতুন দম্পতির ছেলে। তার এফসিএন নম্বর- ২৩৩০৪৪। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধের অভিযোগে একাধিক মামলা রয়েছে। গ্রেফতারের পর তার বিরুদ্ধে আরো একটি মামলা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন