ফতুল্লায় ট্রলারডুবির ঘটনায় ধাক্কা দেওয়া লঞ্চ শনাক্ত

ফতুল্লায় ট্রলারডুবির ঘটনায় ধাক্কা দেওয়া লঞ্চ শনাক্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৫ ৫ জানুয়ারি ২০২২  

(ছবি: সংগৃহীত)

(ছবি: সংগৃহীত)

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বুড়িগঙ্গা নদীতে ট্রলারডুবির ঘটনায় ধাক্কা দেওয়া লঞ্চটি প্রাথমিকভাবে শনাক্ত করা হয়েছে। ধাক্কা দেওয়া ওই লঞ্চটি এমভি ফারহান-৬। লঞ্চটি বরিশালের ভোলা থেকে ঢাকার দিকে যাচ্ছিল।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা লঞ্চটি শনাক্ত করেছি। লঞ্চের এক যাত্রী ফোন করে জানিয়েছেন এমভি ফারহান-৬ নামে লঞ্চটি ট্রলারটি ধাক্কা দেয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের তিনটি ডুবুরি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। এখনো ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি। একই সঙ্গে এখন পর্যন্ত কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

এর আগে সকালে ফতুল্লার বুড়িগঙ্গা নদীর ধর্মগঞ্জ গোদারাঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ জন নিখোঁজ। তারা হলেন- আব্দুল্লাহ, মোতালেব, সাব্বির, বিল্লাল হোসেন, জেসমিন আক্তার, তামীম খান, তাফসিয়া, তাসমিম ওরফে তাসলিমা ও আওলাদ।

সাঁতরে তীরে ওঠা দ্বীন ইসলাম বলেন, ট্রলারে নদী পার হওয়ার সময় মাঝ নদীতে আসার পর হঠাৎ ঢাকা থেকে বরিশালগামী একটি লঞ্চের সঙ্গে সংঘর্ষ হয়। কুয়াশার কারণে দেখা যাচ্ছিল না। ট্রলারটিতে প্রায় ৪০-৫০ জন যাত্রী ছিল। এ সময় মানুষের চিৎকারে লঞ্চ থেকে বয়া ফেলা হয়। পরে ঘাটে থাকা অন্য একটি ট্রলার এসে অনেককে উদ্ধার করে। এরমধ্যে এক নারী ও দুই যুবককে নারায়ণগঞ্জের জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা লঞ্চটি আটক করা এবং চালককে আইনের আওতায় আনার চেষ্টা করছি। প্রাথমিকভাবে ধারণা করছি কুয়াশার কারণে ঘটনাটি ঘটতে পারে। আমাদের উদ্ধার কাজ চলমান।

ডেইলি বাংলাদেশ/আরএম