সিলেটে সব থানায় বিশেষ সম্মান পাবেন বীর মুক্তিযোদ্ধারা

সিলেটে সব থানায় বিশেষ সম্মান পাবেন বীর মুক্তিযোদ্ধারা

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৩ ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৬ ৬ জানুয়ারি ২০২২

সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে রাখা বিশেষ চেয়ারে বসে আছেন একজন বীর মুক্তিযোদ্ধা

সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে রাখা বিশেষ চেয়ারে বসে আছেন একজন বীর মুক্তিযোদ্ধা

বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে সিলেট জেলা পুলিশ। জেলার ১১টি থানায় ও পুলিশ সুপারের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য রাখা হয়েছে বিশেষ চেয়ার। কোনো সেবা নিতে গেলে বীর মুক্তিযোদ্ধারা এসব চেয়ারেই বসবেন। চেয়ারগুলো থানার ওসির কক্ষে রাখা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানানোর জন্য বিশেষ এ উদ্যোগের প্রশংসা করেছেন অনেকে।

গত সোমবার সিলেট জেলার ১১টি থানা ও পুলিশ সুপারের অফিসে এই চেয়ারগুলো বসানো হয়েছে বলে জানান সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ও মিডিয়া অফিসার মো. লুৎফর রহমান।

এর আগে, গত বছরের ডিসেম্বরে বীর মুক্তিযোদ্ধাদের একটি সংবর্ধনা অনুষ্ঠানে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জেলার সব থানায় বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ চেয়ার রাখার ঘোষণা দেন। ঘোষণার পর পরই থানাগুলোতে বীর মুক্তিযোদ্ধাদের বসার জন্য চেয়ার পাঠানো শুরু হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ও মিডিয়া অফিসার মো. লুৎফর রহমান বলেন, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের ঘোষণার পরিপ্রেক্ষিতে সব থানায় এই বিশেষ চেয়ার বসানো হয়েছে। এখন থেকে এই চেয়ারে বীর মুক্তিযোদ্ধা ছাড়া আর কেউ বসতে পারবেন না। বীর মুক্তিযোদ্ধারা থানায় সেবা নিতে গেলে সর্বোচ্চ সম্মান প্রদর্শন করা হবে।

সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার ভবতোষ বর্মণ রানা বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের যে সম্মান দেখানো হয়েছে, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। আমরা গর্ববোধ করছি।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন