করোনার মধ্যে ছাত্রলীগের মানবিকতা ইতিহাস হয়ে থাকবে: আব্দুর রহমান

করোনার মধ্যে ছাত্রলীগের মানবিকতা ইতিহাস হয়ে থাকবে: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৮ ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:০২ ৫ জানুয়ারি ২০২২

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

করোনা মধ্যে ছাত্রলীগ যে মানবিকতার পরিচয় দিয়েছে তা ইতিহাস হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। 

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

আব্দুর রহমান বলেন, ছাত্র রাজনীতির পাশাপাশি ছাত্রলীগ নেতাকর্মীকে শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে।

আরো পড়ুন: ছাত্রলীগকে ঐতিহ্য ধরে রাখতে হবে: দীপু মনি

ছাত্রলীগের সাবেক এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ছাত্রলীগের অনুষ্ঠানে আসেন তখন তার প্রাণভরে যায়। শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন ততদিন ছাত্রলীগের নেত্রী হিসেবেই থাকবে। তিনি আমাদের পরম সম্পদ।

তিনি বলেন, শেখ হাসিনা ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। দেশের দুর্যোগের সময়ে দেশের হাল ধরেছেন। শত বাধা বিপত্তি অতিক্রম করে বাংলাদেশেকে উন্নত দেশে পরিণত করেছেন তিনি। বাংলাদেশকে তিনি বিশ্বের কাছে আধুনিক দেশ হিসেবে গড়ে তুলেছেন। বঙ্গবন্ধুর কন্যা বলেই এতো কিছু সম্ভব হয়েছে।

আরো পড়ুন: বাংলাদেশের ইতিহাসের সঙ্গে মিশে আছে ছাত্রলীগ: খাদ্যমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আরো বলেন, বিশ্বের যে কয়েকজন সৎ প্রধানমন্ত্রী আছেন, তাদের মধ্যে শেখ হাসিনা একজন। এটা বাঙালিদের জন্য গর্বের বিষয়।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে 
বক্তব্য রাখেন। 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম, সাবেক ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ছাত্র লীগের নেতাকর্মীরা।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ