সঙ্গীর মৃতদেহের পেছনে হাঁটছে বিচ্ছেদে ব্যথিত ময়ূর

সঙ্গীর মৃতদেহের পেছনে হাঁটছে বিচ্ছেদে ব্যথিত ময়ূর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৯ ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১৩ ৫ জানুয়ারি ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মারা গেছে একটি ময়ূর। এ ঘটনায় ব্যাথিত তার দীর্ঘ দিনের সঙ্গী ময়ূরটিও। আর তাই তার মরদেহ নিয়ে যাবার সময়ও তাকে দৃষ্টির অগোচর না করতে লোকজনের সঙ্গে হাটঁছে সে। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দীর্ঘদিনের সঙ্গীর বিয়োগে ব্যথিত এক ময়ূরের কষ্টের দৃশ্য উঠে এসেছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, সম্প্রতি মারা যাওয়া এক ময়ূরের মৃতদেহ দু’জন মানুষ নিয়ে যাচ্ছে। আর পেছনে তাদেরকে অনুসরণ করে হেঁটেই চলেছে মারা যাওয়া ওই ময়ূরেরই দীর্ঘদিনের সঙ্গী ময়ূর।

জানা গেছে, উভয় ময়ূরই একে অপরের সঙ্গী হিসেবে দীর্ঘ চার বছর একসঙ্গে বাস করেছে। আর এই কারণেই হয়তো সঙ্গীর মৃত্যুর পরও তাকে যেতে দিতে চাচ্ছিল না পেছনে পেছনে হাঁটতে থাকা ময়ূরটি। মৃত ময়ূরকে মাটি চাপা দেওয়া পর্যন্ত ওই দুই ব্যক্তিকে অনুসরণ করছিল সে।

ভারতের বন বিভাগের কর্মকর্তা প্রবীণ কাসওয়ান নিজের টুইটার অ্যাকাউন্টে এই ভিডিওটি প্রকাশ করেন। উত্তর ভারতের রাজস্থান রাজ্যের কুচেরা শহরে এই ঘটনা ঘটেছে বলে সেখানে জানান তিনি।

এদিকে মঙ্গলবার (৪ জানুয়ারি) রাতে টুইটারে পোস্ট করার পর ১৯ সেকেন্ডের এই ভিডিওটি এখন পর্যন্ত দেড় লাখেরও বেশি বার দেখা হয়েছে। ভিডিওর নিচে করা মন্তব্যে সঙ্গীর মৃতদেহের পেছনে পেছেনে ব্যথিত ময়ূরের এই হেঁটে যাওয়াকে অনেকেই ‘হৃদয়স্পর্শী’ বলে উল্লেখ করেছেন। অনেকে এই পাখিটির জন্য দুঃখও প্রকাশ করেছেন।

ভিডিওটি দেখুন:

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী