ঐতিহাসিক টেস্ট জয়ে টাইগারদের ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

ঐতিহাসিক টেস্ট জয়ে টাইগারদের ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:২৯ ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৪৩ ৫ জানুয়ারি ২০২২

ঐতিহাসিক টেস্ট জয়ে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ঐতিহাসিক টেস্ট জয়ে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ঐতিহাসিক টেস্ট জয়ের অবিস্মরণীয় গৌরব অর্জন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ দলের এই জয়ে সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ স্বাক্ষরিত এক অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সোনার ছেলেরা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট  জয়ের অনন্য ইতিহাস সৃষ্টি করেছে। এটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এক অবিস্মরণীয় মাইলফলক। 

তিনি আরো বলেন, নতুন বছরের শুরুতে বিশ্বের এক নম্বর টেস্ট দল নিউজিল্যান্ডকে তাদের দেশের মাটিতেই পরাজিত করা সত্যিই অভাবনীয়। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বের ফসল এই বিজয়। আর তাই স্মরণীয় এ বিজয়ে প্রধানমন্ত্রীকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী দ্বিতীয় টেস্ট ম্যাচেও জয়লাভ করার মধ্যে দিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের অনবদ্য মাইলফলক স্পর্শ করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

২১ ওভারে ৬ মেডেনে ৪৬ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে ইতিহাস গড়া কীর্তির নায়ক পেসার এবাদত হোসেন চৌধুরীকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। 

উল্লেখ্য নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

৫ উইকেটে ১৪৭ রান নিয়ে শেষ দিন শুরু করা কিউইদের ইনিংস শেষ করতে এক ঘণ্টাও লাগেনি বাংলাদেশের। এরপর ৪০ রানের ছোট্ট লক্ষ্য তাড়ায় দুটি উইকেট হারাতে হয় বটে, জয়ের মাহাত্ম্য তাতে কমেনি একটুও।

বাংলাদেশের ম্যাচ জয়ের মুহূর্তটি দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল