সোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার

সোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০৫ ৪ জানুয়ারি ২০২২  

নোয়াখালীর সোনাইমুড়ী থানার প্রত্যাহারকৃত ওসি মো. তহিদুল ইসলাম। ছবি : সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী থানার প্রত্যাহারকৃত ওসি মো. তহিদুল ইসলাম। ছবি : সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তহিদুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (চলতি দায়িত্ব) মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

জানা গেছে, আগামী ৫ জানুয়ারি সোনাইমুড়ী উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে উপজেলার আইনশৃঙ্খলা, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রশাসনিক কারণে ওসি মো. তহিদুল ইসলামকে প্রত্যাহার করে তার জায়গায় নতুন কর্মকর্তা পদায়ন করতে নির্দেশনা দেয় নির্বাচন কমিশন সচিবালয়।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এসপি বলেন, নির্বাচন কমিশন অফিসের নির্দেশ পাওয়ার পরে তাকে প্রত্যাহার করা হয়। তার স্থানে পুলিশ পরিদর্শক (ক্রাইম) হারুন-অর-রশিদকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সোনাইমুড়ী থানায় অস্ত্রসহ আটক তিন যুবককে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠে মো. তহিদুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা পুলিশ।

ওসি মো. তহিদুল ইসলাম ২০২১ সালের ২৫ আগস্ট ফেনী থেকে সোনাইমুড়ী থানায় যোগদান করেন।

ডেইলি বাংলাদেশ/কেবি