খালেদা ইস্যুতে বিএনপির ভাঙনের চিত্র স্পষ্ট

খালেদা ইস্যুতে বিএনপির ভাঙনের চিত্র স্পষ্ট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪২ ৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৪৫ ৩ জানুয়ারি ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেউ এগিয়ে না এলেও সিনিয়র নেতাদের দোষারোপের রাজনীতি থেমে নেই। এর ফলে বেগম জিয়ার ইস্যুতে স্পষ্ট হচ্ছে বিএনপির ভাঙনের চিত্র।

জানা গেছে, এই ভাঙন তৈরিতে বিএনপির সিনিয়র কয়েকজন নেতাকে দোষারোপ করা হচ্ছে। জমির উদ্দিন সরকার, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ড. মঈন খান দলের ভেতর ভাঙন সৃষ্টির চেষ্টা করছেন।

গতকাল রোববার বিএনপির নয়াপল্টন কার্যালয়ে প্রেসব্রিফিং পরবর্তী উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে একান্তে আলাপে বিএনপির সিনিয়র এক নেতা বলেন, বিএনপিতে কিছু দুমুখো চরিত্রের নেতা রয়েছেন। এর ফলে বিএনপির আজ এমন দুর্দশা। এসব নেতা চান তারেক রহমান ও বেগম খালেদা জিয়াকে সরিয়ে দিয়ে তারাই হবেন দলের প্রধান। যার প্রমাণ হচ্ছে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য তারা কোনো আন্দোলন করছেন না। কিন্তু আমরা জিয়ার সৈনিকরা তা কখনোই হতে দেবো না। আর এ কারণেই আমরা ৩০-৪০ জন কর্মী নিয়ে হলেও মিছিল করি। রাতের আঁধারে পোস্টার লাগাই।

নাম প্রকাশে অনিচ্ছুক ফখরুল অনুসারী এক নেতা বলেন, ৩০-৪০ জন কর্মী নিয়ে আমরাও রাস্তায় নামতে পারি। কিন্তু এভাবে রাস্তায় নামাকে মিছিল বলা চলে না। মিছিলের নামে রাজনৈতিক তামাশা বন্ধ করা উচিত।

তিনি আরো বলেন, ঘরের মধ্যে থেকে দু’চারটা কথা বলে নেতা হওয়া যায় না। নেতা হওয়া এত সহজ নয়। বিএনপি ভাঙছে বলে যারা গুজব ছড়াচ্ছে তারাই হচ্ছে কুচক্রী মহলের এজেন্ট। অতি ভক্তি চোরের লক্ষণ। এরাই বিএনপিতে বিচ্ছেদ সৃষ্টি করছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/এইচএন