রাস্তায় চলাচলে বাধা, ডাসারে মানববন্ধন

রাস্তায় চলাচলে বাধা, ডাসারে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫০ ১ জানুয়ারি ২০২২  

মানববন্ধনে অংশ নেন ভুক্তভোগী পরিবারের সদস্য ও সচেতন নাগরিকরা

মানববন্ধনে অংশ নেন ভুক্তভোগী পরিবারের সদস্য ও সচেতন নাগরিকরা

মাদারীপুরের ডাসার উপজেলা সদরে একটি রাস্তায় চলাচলে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা মানববন্ধন করেছে। এর আগে, উপজেলা প্রশাসন ও থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা শহরের চৌরাস্তায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ডাসার ইউনিয়নের সাবেক মেম্বার বাদল মাতব্বর, সৈয়দা তাসলিমা খানম, সৈয়দ জাহিদুল করিম, সৈয়দ আকরাম হোসেন, সৈয়দ কামাল হোসেন ও কাজী আবুল বাশার।

এ সময় বক্তারা বলেন, ডাসার উপজেলার শহরের ৮নং ওয়ার্ডে ১৯৯৫ সালে স্থানীয়দের চলাচলের সুবিধার্থে একটি মাটির রাস্তা নির্মাণ করে দেন তৎকালীন ডাসার ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ বেলায়েত হোসেন। ২০০২ সালে সৈয়দ মনির আহমেদ চেয়ারম্যান হয়ে ঐ রাস্তায় ইট বসানোর ব্যবস্থা করেন। রাস্তাটি দিয়ে ঐ এলাকার ৫টি পরিবার চলাচল করছিল।

তারা আরো বলেন, ঐ রাস্তা নির্মাণের সময় জমি দিয়েছিলেন আজাদ হাওলাদার ও বাবু হাওলাদার। সম্প্রতি তাদের প্রদানকৃত জমির অংশ উপজেলার শহরের মূল সড়কের সামনের অংশে পড়ে। এতে রাস্তাটির শেষ অংশের পরিবারগুলোর সঙ্গে দ্বন্দ্বের জেরে তাদের চলাচলে করতে বাধা সৃষ্টি করেন সামনের অংশের মালিক আজাদ ও বাবু। এর প্রতিবাদেই ভুক্তভোগীরা মানববন্ধন করেছেন।

অভিযুক্ত আজাদ হাওলাদার বলেন, আমি এ বিষয়ে কোনো মন্তব্য এই মুহূর্তে করব না।

ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, প্রায় ৬ মাস আগে রাস্তায় চলাচলে বাধা সৃষ্টি নিয়ে থানায় একটি অভিযোগ পেয়েছিলাম। তখন একজন কর্মকর্তাকে পাঠিয়ে সমাধান করা হয়েছিল। এখন নতুন করে ঝামেলা হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

ডেইলি বাংলাদেশ/এআর