প্রকাশিত হলো এসএসসির ফল

প্রকাশিত হলো এসএসসির ফল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৪ ৩০ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:০৪ ৩০ ডিসেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে আজ৷

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলাফল ঘোষণার কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষামন্ত্রী দীপু মনিসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: যেভাবে জানবেন এসএসসির ফল 

এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনির হাতে ২০২১ সালের এসএইচসি ও সমমানের পরীক্ষার ফলাফল তুলে দেন বিভিন্ন শিক্ষা বোর্ড চেয়ারম্যানরা।

সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে নতুন বছরের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করবেন তিনি। 

আরো পড়ুন: মুঠোফোনে যেভাবে জানবেন এসএসসির ফল 

প্রধানমন্ত্রীর ফল ঘোষণার পর শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। মঙ্গলবার শিক্ষামন্ত্রী গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। 

সাধারণত প্রতি বছর ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও এ বছর করোনা মহামারির কারণে এ পাবলিক পরীক্ষা নির্ধারিত সময়ের প্রায় সাড়ে আট মাস পর অনুষ্ঠিত হয়৷ গত ১৪ নভেম্বর শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। শেষ হয় ২৩ নভেম্বর।

ডেইলি বাংলাদেশ/জেডএম