শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে এগিয়ে আসবে বিএনপি: আশাবাদ সেতুমন্ত্রীর

শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে এগিয়ে আসবে বিএনপি: আশাবাদ সেতুমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৩ ২৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:২৭ ২৯ ডিসেম্বর ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

নেতিবাচক রাজনীতি থেকে সরে এসে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে বিএনপি এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার তার সরকারি বাসভবনে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

আরো পড়ুন: হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, দেশের গণতন্ত্র রক্ষায় রাষ্ট্রপতি বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সংলাপের আহ্বান করেছেন। সব রাজনৈতিক দল সংলাপে অংশ নিয়ে তাদের সুপরামর্শ ও মতামত প্রদান করছে। কিন্তু বিএনপি সংলাপে না গিয়ে বাইরে আবোল-তাবোল কথা বলছে।

সেতুমন্ত্রী বলেন, বাইরে কোনো কথা না বলে সংলাপে অংশ নিয়ে আপনাদের (বিএনপি) মতামত থাকলে তা রাষ্ট্রপতির কাছে প্রদান করুন।

কোনো রাজনৈতিক দল সংলাপে অংশ না নিলে নির্বাচন কমিশন গঠন কারো জন্য থেমে না থেকে এগিয়ে যাবে বলেও এ সময় উল্লেখ করেন ওবায়দুল কাদের।

সরকার দেশকে অগণতান্ত্রিক হিসেবে চিহ্নিত করেছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রায় শেখ হাসিনার নিরলস প্রয়াসে বিএনপিই পদে পদে বাধা সৃষ্টি করছে।

তিনি বলেন, বিএনপির বহুদলীয় তামাশা আর ভোটারবিহীন নির্বাচনই দেশকে গণতন্ত্র থেকে ছিটকে দিয়েছিল। সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে বিএনপিই গণতন্ত্রের কবর রচনা করতে চেয়েছিল।

আপাদমস্তক অগণতান্ত্রিক এবং লুটপাটের রাজনীতির জনক বিএনপি মুখে গণতন্ত্রের বুলি ছাড়লেও অন্তরে সাম্প্রদায়িকতা আর সুবিধাবাদ লালন করে বলে এ সময় মন্তব্য করেন সেতুমন্ত্রী।

তিনি আরো বলেন, বিএনপিই এদেশকে ধর্মান্ধ, উগ্রবাদী ও সাম্প্রদায়িক দেশ হিসেবে চিহ্নিত করেছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশকে বিশ্ব দরবারে সম্ভাবনাময় অর্থনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/এইচএন