আওয়ামী লীগের জনপ্রিয়তা বাড়ছে: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের জনপ্রিয়তা বাড়ছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৬ ২৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:২৯ ২৮ ডিসেম্বর ২০২১

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই বেশিরভাগ জায়গায় বিজয় লাভ করেছেন। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেনি, বরং বেড়েছে।

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরাই জয়লাভ বেশি করেছেন। যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি, কিন্তু দলের বিভিন্ন পদে আছেন তারাও ব্যাপকভাবে জয়লাভ করেছেন। বিএনপি নেতাকর্মীরা স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন। তাদের প্রার্থীদের জয়লাভের সংখ্যা কয়েকজন আর জাতীয় পার্টির সংখ্যা আরো কম। আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই, অন্য কেউ না।

তিনি আরো বলেন, একজন দণ্ডপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও খালেদা জিয়া দেশের অভ্যন্তরে সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন। খালেদা জিয়া যেভাবে চাচ্ছেন দেশের মধ্যে সেভাবেই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তারপরও যদি খালেদা জিয়ার চিকিৎসার কোনো ঘাটতি হয় সেটার জন্য বিএনপি দায়ী থাকবে। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা বিষয় নিয়ে আইনমন্ত্রী যা বলেছেন তার বাইরে আমি কিছু বলতে চাচ্ছি না। 

লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে বিএনপির নেতাকর্মীদের মন্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সবকিছুতেই রাজনীতি নিয়ে আসা ভালো নয়। অতীতেও দুর্ঘটনা ঘটছে, ভবিষ্যতে হতে পারে। সবকিছুর মধ্যে রাজনীতি খোঁজ করা সমুচিত নয়। কোনো রাজনৈতিক ইস্যু নেই বলেই বিএনপি লঞ্চ দুর্ঘটনাকে রাজনৈতিক ইস্যু বানাতে চায়।

তিনি আরো বলেন, ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় সব ধরনের খোঁজখবর রাখছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দুর্ঘটনা কবলিতদের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন তিনি। যারা দুর্ঘটনায় আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য সর্বোচ্চ সুব্যবস্থা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ/এইচএন