এবারের বিপিএল দেখা যাবে দুই চ্যানেলে

এবারের বিপিএল দেখা যাবে দুই চ্যানেলে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৩ ২৭ ডিসেম্বর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আগামী ২১ জানুয়ারি শুরু হবে এবারের আসর। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে চলছে প্রস্তুতি। এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের ড্রাফট। এবারের বিপিএল দুই চ্যানেলে দেখা যাবে বলে জানা গেছে।

জানুয়ারির তৃতীয় সপ্তাহে মাঠে গড়াবে বিপিএলের ৮ম আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, আসন্ন আসরের টিভি স্বত্ব দুটি চ্যানেলের কাছে বিক্রি হয়েছে। যদিও চ্যানেল দুইটির নাম উল্লেখ করেননি তিনি। তবে আগের মতোই টি-স্পোর্টস ও গাজী টিভির কথা শোনা যাচ্ছে।

এদিকে পাকিস্তান সিরিজ দিয়ে করোনা পরবর্তী দর্শক অনুমোদন দেয় বিসিবি। যেখানে বিক্রি হয়েছিলো কেবল ৫০ শতাংশ টিকিট। বিপিএলেও অন্তত ৫০ শতাংশ টিকিট ছাড়া হবে এটা নিশ্চিত। তবে বিপিএল গভর্নিং কাউন্সিল সেটিকে বাড়াতেও পারে বলে জানান নিজাম উদ্দিন চৌধুরী।

সাংবাদিকদের তিনি বলেন, ‘এরই মধ্যে এবারের আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে। ২০২২ সালের আসরের খেলাগুলো দুইটা চ্যানেল সরাসরি সম্প্রচার করবে। দর্শকের ব্যাপারে এখনো আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পঞ্চাশ ভাগ এটা তো থাকবেই। হয়তো এর চেয়েও বাড়তে পারে।’

তিনি আরো বলেন, ‘বিপিএল গভর্নিং কাউন্সিল এ ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। টুর্নামেন্ট শুরু হতে এখনও দুই সপ্তাহের ওপরে আছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’

এদিকে ক্রিকেটারদের পারিশ্রমিক আগেই ঠিক করে দিয়েছে বিসিবি। যদিও সরাসরি চুক্তিতে একজন দেশী ও ৩ জন বিদেশীকে দলে ভেড়ানোর সুযোগ থাকছে। সে ক্ষেত্রে দুই পক্ষ পারিশ্রমিক ইস্যুতে আলোচনা করতে পারছে।

ডেইলি বাংলাদেশ/এএল