সড়ক-পরিবহনে শৃঙ্খলা না ফিরলে সফলতা আসবে না: সেতুমন্ত্রী

সড়ক-পরিবহনে শৃঙ্খলা না ফিরলে সফলতা আসবে না: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫০ ২৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৫৮ ২৬ ডিসেম্বর ২০২১

ওবায়দুল কাদের- ফাইল ছবি

ওবায়দুল কাদের- ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারলে উন্নয়ন, অগ্রগতি ও সুফল পাওয়া যাবে না। 

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষ থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘ঢাকা নগর পরিবহন’ বাস রুট পাইলটিং এর উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দুই মেয়রকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়ে এ সময় সেতুমন্ত্রী বলেন, আপনাদের টার্মিনাল করার যে দাবি ছিল, তাতে মন্ত্রণালয় সাড়া দিয়েছে। এরপরও যদি কোনো বাধা আসে, সে বাধা অতিক্রম করার জন্য পাশে আছি।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর বাংলাদেশে কোনো মেগা প্রকল্প হাতে নেয়া হয়নি। ভারত মেট্রোরেল ১৯৮৪ সালেই চালু করেছে, কিন্তু আমরা পারিনি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ইতিহাসের সবচেয়ে বড় বড় মেগা প্রকল্প গ্রহণ করা হয়। এটি এখন বাস্তবে রূপ নিয়েছে। 

সেতুমন্ত্রী বলেন, চলতি অর্থবছরেই এমআরটি লাইন-৬ মেট্রোরেল উদ্বোধন করা হবে। পদ্মাসেতুর নির্মাণ কাজও প্রায় শেষ। এখন শুধু ঢালাই চলছে। আগামী বছর ইনশাআল্লাহ পদ্মাসেতু চলাচলের জন্য উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামে কর্ণফুলী টানেল প্রায় শেষের দিকে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন