শতকণ্ঠে বিদ্রোহী কবিতা

শতকণ্ঠে বিদ্রোহী কবিতা

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৮ ২৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৭:৩৯ ২৫ ডিসেম্বর ২০২১

একসঙ্গে শত শিক্ষার্থী বিদ্রোহী কবিতা আবৃত্তি করেন (ছবি: ডেইলি বাংলাদেশ)

একসঙ্গে শত শিক্ষার্থী বিদ্রোহী কবিতা আবৃত্তি করেন (ছবি: ডেইলি বাংলাদেশ)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ পূর্তি উপলক্ষে গাইবান্ধায় শতকণ্ঠে বিদ্রোহী কবিতা আবৃত্তি করা হয়েছে। শনিবার সকালে স্থানীয় পৌর পার্কের শহীদ মিনার চত্ত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

‘উজ্জীবিত হোক তারুণ্য শক্তি নজরুল আদর্শে’ এ স্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে নজরুল চর্চা কেন্দ্র গাইবান্ধা। এতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা শতকণ্ঠে আবৃত্তিতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

নজরুল চর্চা কেন্দ্রের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব:) মইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদৌসী জাহান সিদ্দিকা। 

এতে বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সাদিকুর রহমান, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু খায়ের, পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান ও জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক ফজলুল হক।

শাহজাদী হাবিবা সুলতানা পলাশ ও জিসানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে সংগঠনের নির্বাহী পরিচালক ও কর্মীরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। এর পর মঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একশ শিক্ষার্থী বিদ্রোহী কবিতা আবৃত্তি করেন। পরে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। অতিথিরা জাতীয় কবির জীবন ও কর্মের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন।

ডেইলি বাংলাদেশ/আরএডি