বিপিএলের তিন ভেন্যু চূড়ান্ত

বিপিএল ২০২২

বিপিএলের তিন ভেন্যু চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৬ ২২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:০৭ ২২ ডিসেম্বর ২০২১

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ভেন্যু তালিকা চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বিপিএল গভর্নিং কাউন্সিল। সিদ্ধান্ত অনুযায়ী এবার বিপিএলের ম্যাচগুলো তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে বিপিএলের তিনটি ভেন্যুর কথা নিশ্চিত করেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক।

ভেন্যুর বিষয়ে মল্লিক জানান, এবার তিনটি ভেন্যুতে বিপিএল অনুষ্ঠিত হবে। ভেন্যুগুলো হল- ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

মল্লিক বলেন, ‘আমরা বিপিএলে এবার তিনটি ভেন্যুই রাখছি। ভেন্যুগুলো হল ঢাকা, সিলেট ও চট্টগ্রাম। তিনটি ভেন্যুতেই খেলা হবে।’

গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব আরো জানান, বিগত আসরগুলোর মত এবারও প্রতিদিন দুটি করে ম্যাচ মাঠে গড়াবে। প্রথম ম্যাচ দুপুর একটা থেকে দুইটার মধ্যে শুরু হবে। এই ম্যাচ শেষ হওয়ার দুই ঘণ্টা পর শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

মল্লিক এ বিষয়ে বলেন, ‘প্রতিদিন দুইটি করে ম্যাচ খেলতে হবে। একটা ম্যাচ হয়ত দুপুর একটা থেকে দুইটার মধ্যে শুরু করব। পরেরটি দুই থেকে আড়াই ঘণ্টার বিরতি দিয়ে।’

আগামী ২০ জানুয়ারি থেকে বিপিএল শুরুর কথা রয়েছে, যার পর্দা নামবে ২০ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে। এর আগে বিপিএলের ৭টি আসর সফলভাবে সম্পন্ন হয়েছে। এবার মাঠে গড়াবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির অষ্টম আসর।

ডেইলি বাংলাদেশ/এএল