বরগুনায় শ্বাসনালিতে বিস্কুট আটকে প্রাণ গেল শিশুর

বরগুনায় শ্বাসনালিতে বিস্কুট আটকে প্রাণ গেল শিশুর

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৫ ২০ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরগুনার তালতলীতে স্কুল থেকে বিতরণ করা উচ্চ পুষ্টিগুণসম্পন্ন বিস্কুট খেয়ে জুনায়েত (১) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

সোমবার (২০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার হাড়িপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। জুনায়েত একই এলাকার আব্দুল জলিল হাওলাদারের ছোট ছেলে। 

জানা যায়, জুনায়েতের বড় ভাই জাকারিয়া (৯) স্থানীয় কড়াইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। গত ১৩ ডিসেম্বর জাকারিয়াকে স্কুল থেকে উচ্চ পুষ্টিগুণসমৃদ্ধ বিস্কুট দেওয়া হয়। ওই বিস্কুট সোমবার সকালে মা মল্লিকা বেগম শিশুপুত্র জাকারিয়া ও এক বছরের শিশু জুনায়েতকে খেতে দেয়। বিস্কুট খাওয়ার সঙ্গে সঙ্গে জুনায়েত অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক শিশুটিকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। 

শিশুটির মা মল্লিকা বেগম বলেন, স্কুল থেকে দেওয়া বিস্কুট খেয়ে আমার ছেলে অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে নেওয়ার আগেই ছেলে মারা যায়। 

কড়াইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিউটি বেগম বলেন, তৃতীয় শ্রেণির ছাত্র জাকারিয়াকে বিস্কুট দিয়েছিলাম। উচ্চ পুষ্টিগুণসমৃদ্ধ ওই বিস্কুট ৫ বছরের নীচের শিশুদের খাওয়ানো নিষেধ। 

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া রাখি বলেন, ধারণা করা হচ্ছে শিশুটির শ্বাসনালিতে বিস্কুট আটকে শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে মারা গেছে। 

তালতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে