দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৫ ২০ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সোমবার সকাল থেকে সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না।

সকাল ৬টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা থেকে শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা যায়।

শৈত্যপ্রবাহের কারণে চরম দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষ। হিমেল বাতাসে কাবু হচ্ছেন তারা।

এর একদিন আগে রোববার তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। জেলায় রোববার রাত থেকেই তাপমাত্রা হ্রাস পেতে শুরু করে। হিমেল বাতাসের কারণে জনজীবনে চরম শীত অনুভূত হচ্ছে। মানুষ শীত থেকে রক্ষার জন্য গরম কাপড় ও আগুন জ্বালিয়ে উষ্ণতা নিচ্ছে।

আরো পড়ুন: বেড়াতে এসে দা দিয়ে শিশুকে কুপিয়ে হত্যা

আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা জামিনুর রহমান জানান, তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। মাঝারি শৈত্যপ্রবাহ কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

এছাড়া তীব্র শীতের কারণে গত তিন দিনে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে শিশুসহ প্রায় ২০০ রোগী ঠান্ডাজনিত কারণে আউটডোরে চিকিৎসা নিয়েছেন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে চুয়াডাঙ্গাসহ দেশের তিন বিভাগের বেশিরভাগ জায়গাতেই বইছে শৈত্যপ্রবাহ। রাজধানী ঢাকাতেও পড়েছে পুরোপুরি শীতের আমেজ। আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার সকালে আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের বেশিরভাগ জায়গায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। হাঁড়কাপানো শীতে এসব এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম