গান-বাজনার পরিবর্তে বিয়েবাড়িতে ৩০ এতিমের কোরআন তিলাওয়াত

গান-বাজনার পরিবর্তে বিয়েবাড়িতে ৩০ এতিমের কোরআন তিলাওয়াত

বাগেরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৩ ১৯ ডিসেম্বর ২০২১  

বিয়েবাড়িতে কোরআন তিলাওয়াত করছে মাদরাসার এতিম ছাত্ররা: ছবি সংগৃহীত

বিয়েবাড়িতে কোরআন তিলাওয়াত করছে মাদরাসার এতিম ছাত্ররা: ছবি সংগৃহীত

বাগেরহাটের মোংলায় ব্যতিক্রমী বিয়ের আয়োজন করা হয়েছে। রোববার।উপজেলার চিলা ইউনিয়নের একটি বিয়েতে ৩০ জন মাদরাসাছাত্র দিয়ে কোরআন তিলাওয়াতের ব্যবস্থা করা হয়। এতে প্রশংসায় ভাসছেন কনের বাবা।

স্থানীয়রা জানান, ঐ ইউনিয়নের সাইদ শেখের বড় মেয়ে সাদিয়া আক্তার সঙ্গে একই গ্রামের জাহাঙ্গীর ফরাজির ছেলে হাফেজ মো. মিরাজের বিয়ে ঠিক হয়। রোববার বিয়ের দিন গান-বাজনার পরিবর্তে মাদরাসার এতিম ৩০ জন ছাত্র দিয়ে কোরআন তিলাওয়াতের ব্যবস্থা করেন কনের বাবা। এতে প্রশংসায় ভাসছেন তিনি।

স্থানীয় জয়মনি হাফেজিয়া মাদরাসার শিক্ষক নুরে আলম বলেন, বিয়ে একটি পবিত্র ও সামাজিক বন্ধন। প্রাপ্তবয়স্ক তরুণ-তরুণী সমাজ ও ধর্মীয় রীতিনীতিতে পরিবারের সদস্যদের উপস্থিতিতে পবিত্র বন্ধনে আবদ্ধ হন। বিয়ের মাধ্যমে দুজনের সংসার শুরু হয়।

এ বিষয়ে কনের বাবা আবু সাইদ বলেন, দেড় মাস আগে স্থানীয় চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বিয়ের কাবিন হয়। আজ স্বামীর হাতে তুলে দিচ্ছি তাকে। এ জন্যই কোরআন তিলাওয়াতের আয়োজন করি। আমার বিশ্বাস এতে মেয়ের সংসার অনেক সুখের হবে।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল রহমান মল্লিক বলেন, এমন একটি আয়োজনে খুবই আনন্দিত। আবু সাইদের এ আয়োজন প্রশংসার দাবিদার।

চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, প্রথম থেকেই বিয়ের সবকিছু জানি। কাবিনের সময়ও উপস্থিত ছিলাম। আবু সাইদ নামাজি ও ভালো মানুষ। এর আগে ইউনিয়নে এমন আয়োজন হয়নি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ