আইফোনের ১৪ সিরিজ: যেসব পরিবর্তন আসছে

আইফোনের ১৪ সিরিজ: যেসব পরিবর্তন আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৫ ১৪ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আইফোন ১৪ সিরিজ নিয়ে এরই মধ্যে মাতামাতি শুরু হয়েছে। অনেক কিছু নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। শোনা যাচ্ছে, আইফোন ১৪ সিরিজের ফোনে হোল-পাঞ্চ ডিসপ্লে থাকতে পারে।

কোরিয়ান ওয়েবসাইট দ্যা এলেকের এক প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলে একটি হোল-পাঞ্চ স্ক্রিন ডিজাইন থাকতে পারে। নচ ডিজাইনের পরিবর্তে এই নতুন ডিজাইনের ডিসপ্লে দেখা যেতে পারে আইফোনের নতুন সিরিজে।

এছাড়া ফোন দুটির ডিসপ্লেতেই হোল-পাঞ্চ ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে। আইফোন ১৪ প্রো মডেলে একটি ৬ দশমিক ৬ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। আর আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনে থাকতে পারে একটি ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে।

উল্লেখ্য, চলতি বছর সেপ্টেম্বরে বাজারে আসে আইফোন ১৩ সিরিজ। যার সব মডেলেই নচ ডিজাইনের ডিসপ্লে দেখা গেছে। আইফোন ১৩ সিরিজে ছিল বেস ভ্যারিয়েন্ট আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি মডেল।

আইফোন ১৩ সিরিজের ডিসপ্লেতেও আগের চেয়ে পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে অ্যাপেল। যা প্রায় ২০ শতাংশ বেশি উজ্জ্বল। নতুন মডেলে থাকছে ৫০০ জিবি স্টোরেজ। সর্বনিম্ন ৬৪ জিবির বদলে ১২৮ জিবি স্টোরেজ করেছে প্রতিষ্ঠানটি।

ডেইলি বাংলাদেশ/এনকে