বরিশালে ভিক্ষুকদের মাঝে ভ্যানগাড়িসহ উপকরণ বিতরণ 

বরিশালে ভিক্ষুকদের মাঝে ভ্যানগাড়িসহ উপকরণ বিতরণ 

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫১ ১৭ নভেম্বর ২০২১  

ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি বিতরণ। ছবি: ডেইলি বাংলাদেশ

ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি বিতরণ। ছবি: ডেইলি বাংলাদেশ

‘ভিক্ষাবৃত্তিকে না বলুন’ এই স্লোগান নিয়ে ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে ৪৪ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি, সেলাই মেশিন, ছাগল, মুদি দোকানের মালামাল ও ব্যবসায়িক উপকরণ বিতরণ করা হয়েছে। 

জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহযোগিতায় ভিক্ষুক পুর্নবাসনের লক্ষ্যে বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার দুপুর ১ টার দিকে সার্কিট হাউজ প্রাঙ্গণে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এগুলো বিতরণ করেন। 

ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ভ্যানগাড়ি বিতরণ

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, সহকারী কমিশনার (এনডিসি) মো. নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, বরিশাল বিভাগীয় সমাজসেবা অধিদফতরের উপ- পরিচালক একেএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসকের কার্যালয়’র প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, সদর উপজেলা সমাজসেবা অফিসার শারমিন সুলতানাসহ পুর্নবাসিত ৪৪ জন ভিক্ষুক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

 ভিক্ষুকদের মাঝে ছাগল, মুদি দোকানের মালামাল ও ব্যবসায়িক উপকরণ বিতরণ

শুরুতে প্রধান অতিথি ভিক্ষুক মুক্তকরণ বরিশাল গড়ার লক্ষ্যে সবার সহযোগিতা কামনা করে পাশাপাশি তাদের পুনর্বাসনে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করা হয়। পরে পুর্নবাসিত ১৪ জন ভিক্ষুকের মাঝে নতুন ভ্যান গাড়ি, ১৪ জনকে চা-মুদি দোকানের মালামাল সামগ্রী, ২ জনকে ছাগল, ২ জনকে সেলাই মেশিন, দুই জনকে ফল বিক্রয় সামগ্রী, ৭ জনকে সেলাই কাজের উপকরণ, ৩ জনকে কাপড়ের ব্যবসায়িক উপকরণ তাদের মাঝে বিতরণ করা হয়। 

৪৪ জন ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ২২ জন নারী ও ২২ জন পুরুষ তাদের মধ্যে ৮ জন শারীরিক প্রতিবন্ধী। প্রত্যেককে ৩০০ টাকা করে খাবার ও যাতায়াত ভাড়া প্রদান করা হয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এমকে