ছাত্রীর সন্তান কোলে নিয়ে ক্লাস, প্রশংসায় ভাসছেন ইবি শিক্ষক

ছাত্রীর সন্তান কোলে নিয়ে ক্লাস, প্রশংসায় ভাসছেন ইবি শিক্ষক

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৫ ১৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:১৬ ১৭ নভেম্বর ২০২১

দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান। 

দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান। 

ছাত্রীর শিশু সন্তানকে কোলে নিয়ে ক্লাস করিয়ে প্রশংসায় ভাসছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিভাগের দ্বিতীয় বর্ষের বেসিক ইংলিশের ক্লাস নেওয়ার সময় এক ছাত্রীর ছেলে সন্তানকে কোলে তুলে নেন ওই অধ্যাপক।

শিশুটিকে কোলে নিয়ে ক্লাস করানোর ছবি ফেসবুকে ‘ইবিয়ান’ গ্রুপে আপলোড করার পর সেটি বেশ আলোচিত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এ ঘটনায় শিক্ষকের প্রশংসা করেছেন।

ছবিতে দেখা যায়, অধ্যাপক ড. কামরুজ্জামান ডায়াসের ওপর দাঁড়িয়ে এক ছাত্রীর ছেলে শিশুকে কোলে নিয়ে শিক্ষার্থীদের পাঠদান করছেন। আর নিরাপদ আশ্রয়ে শিশুটিও কচি হাতে খেলা করছে।

শিক্ষার্থীরা জানান, দেড় বছরের ছেলে সন্তান আবরারকে নিয়ে ক্লাস করছিলেন এক ছাত্রী। কিন্তু কিছুক্ষণ পরপরই বিরক্ত করছিলো সে। সন্তানকে কোলে নিয়ে মা তার ক্লাসের পাঠে মনোযোগ দিতে পারছিলো না। এসময় বিষয়টি অধ্যাপক ড. কামরুজ্জামানের দৃষ্টিগোচর হলে তিনি ছাত্রীর শিশু সন্তানকে কোলে নিয়ে পুরো ক্লাস করান। 

এ বিষয়ে ড. কামরুজ্জামান বলেন, আমি সবসময় চেষ্টা করি শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করার। গতকাল ক্লাস নেওয়ার সময় দেখি, আমার ছাত্রী শিশু সন্তান নিয়ে ক্লাসে এসেছেন। তার সুবিধার্থে আমি বাচ্চাটিকে কোলে নিয়ে ক্লাস করাই। আমি মনে করি, শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কটি সৌহার্দপূর্ণ হওয়া উচিত। এতে শিক্ষার্থীরা পড়াশোনায় আরও উৎসাহী ও মনোযোগী হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম