ইবিতে ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে চ্যাম্পিয়ন চট্টগ্রাম

ইবিতে ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে চ্যাম্পিয়ন চট্টগ্রাম

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩৩ ১৬ নভেম্বর ২০২১  

চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টিম

চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টিম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট- ২০২১ এ ‘সাতক্ষীরা তুফান’ টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টিম।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে চার দিনব্যাপী এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলাশেষে বিশ্ববিদ্যালয়ের বিসিএপিসির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। চট্টগ্রাম দলের এসএম শাহারিয়ার ম্যান অব দ্যা টুর্নামেন্ট, কাজল সেরা ব্যাটম্যান ও ফিল্ডার, সাজ্জাদ হোসেন ম্যান অব দ্যা ম্যাচ এবং সাতক্ষীরার তানজিম হোসেন সেরা বলার পুরস্কার গ্রহণ করেন। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে বিসিএপিসির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আসলে আমরা প্রত্যেকেই কোন না কোনভাবে প্রতিবন্ধী। আমাদের প্রত্যেকের কোন না কোন সীমাবদ্ধতা রয়েছে। দৃঢ় মনোবল নিয়ে সকল প্রতিবন্ধকতা মোকাবি করে আমরা সামনে এগিয়ে যাব। 

তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো, এটা আমাদের জন্য সৌভাগ্যের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ ও সহযোগিতায় ২০১৪ সাল থেকে আমরা ফিজিক্যালি চ্যালেঞ্জডদের সংগঠিত করে এ প্রতিযোগিতা আয়োজন করে আসছি। 

তিনি জানান, আগামী ডিসেম্বর-জানুয়ারির দিকে ৫টি আন্তর্জাতিক দলের অংশগ্রহণে ঢাকায় আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের যৌথ উদ্যোগে ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো গাজীপুর, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, সাতক্ষীরা তুফান এবং দুরন্ত লালমনিরহাট ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল।

ডেইলি বাংলাদেশ/জেডএম