ঘোড়াশাল পৌর নির্বাচনে জামানত হারাচ্ছেন ইশার মেয়র প্রার্থী

ঘোড়াশাল পৌর নির্বাচনে জামানত হারাচ্ছেন ইশার মেয়র প্রার্থী

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২৮ ৪ নভেম্বর ২০২১  

ঘোড়াশাল পৌর নির্বাচন: ফাইল ফটো

ঘোড়াশাল পৌর নির্বাচন: ফাইল ফটো

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করা তিনজনের মধ্যে দুজনেরই জামানত বাজেয়াপ্ত হচ্ছে। তারা হচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (ইশা) থেকে মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী ইকরাম হোসেন ও  আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের প্রার্থী তানজিরুল হক রনি।

নির্বাচন কমিশনের আইন অনুযায়ী নির্ধারিত সংখ্যক ভোট না পাওয়ায় তাদের জামানত বাতিল হতে যাচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। 

জামানত বাজেয়াপ্ত প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ (ইশা) থেকে মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী ইকরাম হোসেন পেয়েছেন ৪৬১ ভোট ও আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের প্রার্থী তানজিরুল হক রনি পেয়েছেন ২০১৪ ভোট। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত আল মুজাহিদ হোসেন তুষার নৌকা প্রতীকে ২৮ হাজার ২৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

গত মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ঘোড়াশাল পৌরসভার ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় উপজেলা মাল্টি অডিটরিয়াম থেকে ফলাফল ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন।

মো. মেজবাহ উদ্দিন আরো জানান, ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল মোজাহিদ হোসেন তুষার। মোট ৩০ হাজার ৭৩৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে বাতিল হয়েছে ১৫ ভোট। শতাংশ হিসেবে ৩৯ দশমিক ৪১ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ