আরো ১০ হাজার ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দেওয়া হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আরো ১০ হাজার ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দেওয়া হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৫ ২২ অক্টোবর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায়  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে ২ দিনব্যাপী ‘শহীদ শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র (বয়স ভিত্তিক) এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২১’ শুরু হয়েছে। 

শুক্রবার বিকেলে ঢাকা আর্মি স্টেডিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।  

উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা এমন একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছি যার কাছে স্পোর্টস এর উন্নয়নে যা চেয়েছি তাই পেয়েছি। তিনি সবসময় ক্রীড়াঙ্গনকে পৃষ্ঠপোষকতা করে আসছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, তার সফল নেতৃত্বে আমরা ক্রীড়াক্ষেত্রে একের পর এক সাফল্য অর্জন করে চলেছি। বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশ এখন এক সমীহ জাগানিয়া নাম। 

তিনি যোগ করেন, করোনাকালীন সময়ে আমরা করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় পাঁচ হাজারের অধিক ক্রীড়াবিদকে প্রায় পৌনে চার কোটি টাকার অনুদান দিয়েছি। এছাড়াও অতি অল্প সময়ের মধ্যে আমরা আরো ১০ হাজার করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করবো।

প্রতিযোগিতায় ৬৪ টি জেলা, ০৮ টি বিভাগ, শিক্ষাবোর্ড, বিকেএসপি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের আনুমানিক ৫০০ জন বালক বালিকা ও কিশোর কিশোরী এবং ১০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছে। 

দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বালক বালিকা (অনুর্ধ-১৭) ১৪ টি ইভেন্টে ও কিশোর কিশোরী (অনুর্ধ-১৯) ২৭ টি ইভেন্টে। 

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও জাতীয় নদী রক্ষা কমিশনের সভাপতি এ এস এম আলী কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু ও ফেডারেশনের সাধারণ সম্পাদক এড. আব্দুর রকিব মন্টু।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল