পদ্মার চরে রাসেল ভাইপারের ছোবলে জেলের মৃত্যু

পদ্মার চরে রাসেল ভাইপারের ছোবলে জেলের মৃত্যু

বাঘা (রাজশাহী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৬ ১৮ অক্টোবর ২০২১  

রাজশাহীর পদ্মা নদীর চর থেকে উদ্ধারকৃত বিষধর রাসেল ভাইপার

রাজশাহীর পদ্মা নদীর চর থেকে উদ্ধারকৃত বিষধর রাসেল ভাইপার

রাজশাহীর বাঘায় পদ্মার চরে বিষধর রাসেল ভাইপার সাপের ছোবলে এক জেলের মৃত্যু হয়েছে। রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত সুবহান উদ্দিন শেখ ঐ উপজেলার চকরাজাপুর ইউনিয়নের দাদপুরের তৌফিল উদ্দিন শেখের ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যায় পদ্মা নদীর চরে মাছ ধরার সময় তাকে ছোবল দেয় রাসেল ভাইপার।

স্থানীয়রা জানায়, পদ্মার চর থেকে বাড়ি ফেরার সময় সুবহান উদ্দিন শেখকে ছোবল দেয় বিষধর রাসেল ভাইপার সাপ। ঐ সময় তার চিৎকার শুনে আশপাশের মানুষ ছুটে গিয়ে তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে। তিনদিন পর সেখানেই তার মৃত্যু হয়।

সুবহান উদ্দিন শেখের স্ত্রী রুশি বেগম বলেন, রাতে একসঙ্গে খাওয়ার কথা বলেই আমার স্বামী জাল নিয়ে মাছ ধরতে যান। কিন্তু সেই যাওয়াই তার শেষ যাওয়া হলো। আমার স্বামীর মাছ বিক্রির আয়েই সংসার খরচ ও তিন ছেলেমেয়ের পড়াশোনা চলতো। তার মৃত্যুতে আমরা বড় ধরনের সমস্যায় পড়েছি।

বাঘা উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, সুবহান উদ্দিন শেখ নিবন্ধিত জেলে হলে সরকারের নিয়ম অনুযায়ী তার পরিবার সহায়তা পাবে।

চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আযম বলেন, সাপটি ধরার পর রাসেল ভাইপার বলে চিহ্নিত করে স্থানীয়রা। তাদের ধারণা এ বছর বন্যার পানিতে ভেসে এসে পদ্মার পাড়ে বাসা বেঁধেছে সাপটি। এ ঘটনায় চরের মানুষ আতঙ্কে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর