টাকা না থাকার পরও বাড়িতে তালা কেন? চোরের চিঠি

টাকা না থাকার পরও বাড়িতে তালা কেন? চোরের চিঠি

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১১ ১১ অক্টোবর ২০২১  

টাকা না থাকার পরও বাড়িতে তালা কেন? চোরের চিঠি। ছবি সংগৃহীত

টাকা না থাকার পরও বাড়িতে তালা কেন? চোরের চিঠি। ছবি সংগৃহীত

টাকা-পয়সা নেই তো বাড়ি তালাবন্ধ করে রাখেন কেন? সরকারি আমলার বাংলোয় বড়সড় চুরি করতে এসে চোর হতাশ। অপটু হাতে সে কথা একটি চিঠিতে লিখেও রেখে গিয়েছে চোর। এমন এক ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের দেবাস জেলার এক সরকারি আমলা ত্রিলোচন গৌড়ের।

ত্রিলোচনের অভিযোগ, তার ফাঁকা বাংলোয় ঢুকে আলমারি ভেঙে ৩০ হাজার টাকাসহ গয়না চুরি করে নিয়ে গিয়েছে চোর। অনেক আশা করে এসেছিল। তবে হতাশ হয়ে ফিরে গিয়েছে, তা তাদের চিঠি দেখেই বোঝা যাচ্ছে বলে দাবি ত্রিলোচনের।

চুরির পর ঘর থেকে একটি চিঠিও উদ্ধার হয়েছেপুলিশের কাছে অভিযোগে তিনি জানিয়েছেন, চুরির পর ঘর থেকে একটি চিঠিও উদ্ধার হয়েছে। তাতে লেখা, ‘যদি টাকা-পয়সা না থাকে, তবে তালাবন্ধ করার প্রয়োজন নেই কালেক্টর।’

পুলিশের কাছে এফআইআরে ত্রিলোচন জানিয়েছেন, সম্প্রতি দেবাস জেলার খটেগাঁওয়ের মহকুমাশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। রতলামের ম্যাজিস্ট্রেট হয়েছেন তার স্ত্রী। চলতি বছরের ২০ সেপ্টেম্বর দু’জনেই যে যার কাজের দায়িত্ব পালনে দেবাসের বাংলোবাড়ি ছাড়েন। 

তিনি বাংলোয় ফিরে দেখেন, সদর দরজা ভাঙা। বাড়ির সব এলোমেলো। সেই সঙ্গে আলমারির তালা ভেঙে টাকা-পয়সা, গয়না-গাঁটি চুরি হয়ে গিয়েছে। তবে পড়ে রয়েছে চোরের একটি চিঠি!

ডেইলি বাংলাদেশ/এসএ