মাকে নিয়ে ইমতিয়াজের হৃদয়স্পর্শী গান

মাকে নিয়ে ইমতিয়াজের হৃদয়স্পর্শী গান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৭ ২ অক্টোবর ২০২১  

ইমতিয়াজ মেহেদী হাসান

ইমতিয়াজ মেহেদী হাসান

প্রকাশ পেলো ‘ফিরে এসো মা’ শিরোনামের একটি হৃদয়স্পর্শী গান। যার গীতিকথা এসেছে ইমতিয়াজ মেহেদী হাসানের কলম থেকে। রাজু মণ্ডলের কণ্ঠে গানটির সুরারোপ করেছেন এসএম সোহেল। সঙ্গীতায়োজনে ছিলেন এসডি সাগর।

গানটি নিয়ে রাজু মণ্ডল বলেন, মায়ের বিকল্প কেবল মা। তাকে নিয়ে গান করতে পারাটাও ভাগ্যের ব্যাপার। তাই সুযোগটা পেয়ে হাতছাড়া করিনি। চোখে জল নিয়ে আসার মতো হৃদয়গ্রাহী গীতিকবিতায় গানটি আমি গেয়েছি। গাওয়ার চেষ্টা করেছি। সুর-সঙ্গীত দুটোই ভালো হয়েছে। আশারাখি, গানটি আপনাদের নিরাশ করবে না।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, হাজার সমস্যার একটাই সমাধান, মা। অথচ সেই মা যদি অকালে দুনিয়া থেকে বিদায় নেন, তখন সন্তানের মনে বয়ে চলে কালবৈশাখী ঝড়। সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয়টি হারিয়ে সে হয়ে পড়ে দিশোহারা। তেমনই মুহূর্তের চিত্র শব্দশৈলী দিয়ে চেষ্টা করেছি ফুটিয়ে তোলার। হৃদয়গ্রাহী করে তোলার। এখন আপনাদের ভালো লাগলেই পরিশ্রম সার্থক হবে।

সুরকার এসএম সোহেল বলেন, সারাক্ষণ আগলে রেখে যিনি সন্তানের ভালো কামনা করেন, তিনিই মা। তার আসলে কোনো তুলনা হয় না। হঠাৎ তার মৃত্যুতে সন্তান হারায় তার পৃথিবীকে। সে তখন অথৈ দুঃখ সাগরে বসে করে স্মৃতি রোমন্থন। এমনই মুহূর্তের গল্প উঠে এসেছে ‘ফিরে এসো মা’ গানে। গীতিকবির হৃদয়ছোঁয়া কথামালায় চেষ্টা করেছি সুরের মাধ্যমে বিষয়বস্তুটাকে প্রাণ দেওয়ার। বাকিটা আপনারাই বলতে পারবেন।

লেখার পাশাপাশি গানটির ভিডিওচিত্রের নির্দেশনা দিয়েছেন ইমতিয়াজ মেহেদী হাসান নিজেই। এতে অভিনয় করেছেন শাহেদ ও আজমান। দেশের খ্যাতনামা সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে সম্প্রতি গানটি প্রকাশিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর