আরো দুই মামলায় জামিন পেলেও মুক্তি মিলছে না হেলেনা জাহাঙ্গীরের

আরো দুই মামলায় জামিন পেলেও মুক্তি মিলছে না হেলেনা জাহাঙ্গীরের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৩৮ ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:৪৮ ২২ সেপ্টেম্বর ২০২১

হেলেনা জাহাঙ্গীর

হেলেনা জাহাঙ্গীর

রাজধানীর পল্লবী ও গুলশান থানার পৃথক দুই মামলায় আলোচিত হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেছেন আদালত।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। তবে অন্য আরেকটি মামলায় জামিন না পাওয়ায় এখনি তার মুক্তি মিলছে না। বুধবার সংশ্লিষ্ট আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। 

গত ১৭ আগস্ট ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত দুই হাজার টাকা মুচলেকায় পল্লবী থানার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেন। হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে করা চারটি মামলার মধ্যে তিনটা মামলায় জামিন পেলেন তিনি। তবে গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন না পাওয়ায় এখনি তার মুক্তি মিলছে না। 

গত ২৯ জুলাই রাত ৮টার পর হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসভবনে অভিযান শুরু করে র‍্যাব। এরপর দীর্ঘ চার ঘন্টা ধরে অভিযান চালানো হয়। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

এ ঘটনায় হেলেনার বিরুদ্ধে গুলশান থানায় বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে, ডিজিটাল নিরাপত্তা আইনে এবং পল্লবী থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ও প্রতারণার অভিযোগে পৃথক চারটি মামলা দায়ের করা হয়।

এদিকে গত ১৮ আগস্ট রাজধানীর গুলশান থানার বন্যপ্রাণী সংরক্ষণ ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আলোচিত হেলেনা জাহাঙ্গীর দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ