আইপিএলের বাকি ম্যাচগুলো হতে পারে মুম্বাইয়ে

আইপিএলের বাকি ম্যাচগুলো হতে পারে মুম্বাইয়ে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪১ ৪ মে ২০২১   আপডেট: ১৪:৪৩ ৪ মে ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি প্রভাব ফেলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। এরই মধ্যে স্থগিত করা হয়েছে চলতি আসর। আপাতত বাকি থাকা সব ম্যাচ মুম্বাইয়ে আয়োজনের ব্যাপারে চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ে করোনার প্রভাব কিছুটা কমেছে। এছাড়া সেখানে আছে ৩টি মাঠ। মূলত এই সুবিধাই নিতে চাইছে বিসিসিআই। এ কারণে দিল্লি এবং আহমেদাবাদে চলতে থাকা লিগ ম্যাচগুলো মুম্বাইয়ে অনুষ্ঠিত করার চিন্তাভাবনা চলছে। এছাড়া কলকাতা এবং ব্যাঙ্গালুরুতে বাকি পর্ব হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে জানা গেছে।

এ বারের আইপিএল শুরুর আগে চলতি আসর সংযুক্ত আরব আমিরাতে করা যায় কি না সেটা নিয়ে ভেবেছিল বিসিসিআই। তবে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ সফলভাবে আয়োজন করার পর বোর্ডের সাহস বেড়ে যায় বলে মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। এরপর যথাসময়ে মাঠে গড়ায় আইপিএলের চতুর্দশ আসর।

ছয় শহরে হওয়ার কথা ছিল এবারের আইপিএল। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হলেও একাধিক দলের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে কলকাতা এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের ম্যাচ পিছিয়ে দেয়া হয়। শেষ পর্যন্ত স্থগিত করা হয় পুরো টুর্নামেন্টই।

মুম্বাইয়ে আইপিএল আয়োজন করার জন্য সেখানকার হোটেলে খোঁজ খবর নেয়া শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। একই দিনে দুটো করে খেলাও হতে পারে বলে জানা গেছে। বোর্ড যত তাড়াতাড়ি সম্ভব আইপিএল শেষ করতে চাইছে। তবে একই দিনে দুটো করে খেলা হলে সম্প্রচারকারী চ্যানেল তা মেনে নেবে কি না সেটা জানা যায়নি।

ডেইলি বাংলাদেশ/এএল