আল জাজিরা বিশ্বাসযোগ্য মিডিয়া নয়: ফারুক খান

আল জাজিরা বিশ্বাসযোগ্য মিডিয়া নয়: ফারুক খান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৬ ১০ ফেব্রুয়ারি ২০২১  

ফারুক খান। ফাইল ছবি

ফারুক খান। ফাইল ছবি

আল জাজিরা সব সময় মিথ্যা কথা বলে জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান বলেছেন, আল জাজিরা বিশ্বাসযোগ্য মিডিয়া নয়। 

তিনি বলেন, আল জাজিরা শুধু বাংলাদেশ নয়, অন্য দেশ নিয়েও মিথ্যা খবর পরিবেশন করে। যে কারণে অনেক দেশে তাদের ব্যান করা হয়েছে। 

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় ফারুক খান বলেন, বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার বন্ধ বা অন্য কোনো ব্যবস্থা সরকার নিতে পারে।

ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এজেন্ডায় না থাকলেও বাংলাদেশের বিষয়ে চ্যানেলটির সাম্প্রতিক একটি প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। এ বিষয়ে ফারুক খান বলেন, বিষয়টি নিয়ে কমিটিতে আলোচনা হয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশ সম্পর্কে গল্পটি যেসব ব্যক্তি দিয়েছেন, তার সঙ্গে ডেভিড বার্গম্যানসহ যারা জড়িত ছিল, অতীতে দেখেছি বাংলাদেশ সম্পর্কে তারা সব সময় মিথ্যাচার করেছে। দেশের উন্নয়নকে ব্যাহত করার চেষ্টা করেছে।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স প্রমুখ অংশ নেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর