ড্রাইভার মালেককে দুদকের জিজ্ঞাসাবাদ

ড্রাইভার মালেককে দুদকের জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ১৮ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে গ্রেফতার স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেককে জেলগেটে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কেরানীগঞ্জের জেলগেটে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধানী কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম। দুদকের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত বছর ২০ সেপ্টেম্বর ভোরে র‌্যাব-১ এর একটি দল তুরাগ থানার কামারপাড়ার বামনেরটেক এলাকার বাসা থেকে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় শ্রেণির কর্মচারী ড্রাইভার মালেককে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জালনোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়।

এছাড়া ঢাকার বিভিন্ন স্থানে একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানের সন্ধান পায় র‌্যাব। জাল টাকার ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে তার নামে।

গাড়িচালক মালেক দীর্ঘদিন ধরে অধিদফতরের ক্যান্টিনসহ বিভিন্ন বিষয় নিয়ন্ত্রণ করে আসছেন। বিশেষ করে অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ-বদলি বাণিজ্য তার প্রধান কাজ। কোনো কর্মকর্তা যদি মালেকের সুপারিশ না শোনেন তাহলে তাকে ঢাকার বাইরে বদলি করাসহ শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনাও ঘটিয়েছেন একাধিকবার।

ডেইলি বাংলাদেশ/ইকেডি